মোংলায় ডুবে যাওয়া বাল্কহেড থেকে চাল উত্তোলন শুরু

শেয়ার

মোঃ হাসিবুজ্জামান টিপু, খুলনা প্রতিনিধি: বাগেরহাটের মোংলা পশুর নদীতে ডুবে যাওয়া এম ভি সাফিয়া নামের বাল্কহেড থেকে চাল উত্তোলন শুরু হয়েছে।

আজ সোমবার (১এপ্রিল) সকাল থেকে থেকে ৫০ জন শ্রমিক ও ৭ জন ডুবুরি চাল উত্তোলনের কাজ শুরু করে। তবে ডুবে যাওয়া বাল্কহেড জাহাজটি উদ্ধার করতে দুই থেকে তিন দিন সময় লাগবে বলে জানিয়েছেন মেসার্স আব্দুর রশিদ এন্টারপ্রাইজের প্রতিনিধি মোঃ আরাফাত।

তিনি জানান, ডুবে যাওয়া এমভি সাফিয়া নামের বাল্কহেডটির মাধ্যমে আমরা সরকারি এ চাল মোংলা খাদ্য গুদামে পৌছানোর দায়িত্বে ছিলাম। সকাল থেকে আমরা চাল উত্তোলনের কাজ শুরু করেছি।

চাল উত্তোলনের পর ডুবে যাওয়া বাল্কহেডটি উদ্ধার করা হবে। রবিবার দুপুরে মোংলা পশুর নদীর ত্রিমোহনায় এমভি শাহজাদা নামের লাইটার জাহাজের ধাক্কায় ১৭৫ টন (৬ হাজার বস্তা) চাল নিয়ে এমভি সাফিয়া নামের বাল্কহেটটি ডুবে যায়।এসময় বাল্কহেটটিতে থাকা নাবিকসহ ৫ কর্মীকে জীবিত উদ্ধার করা হয়।

খবর পেয়ে বাগেরহাটের মোড়েলগঞ্জ সন্ন্যাসী নৌ পুলিশ ফাঁড়ির সদস্যরা ঘষিয়াখালী এলাকা হতে ধাক্কা দিয়ে পালিয়ে যাওয়া লাইটারেজ জাহাজ এমভি শাহজাদা-৬ কে আটক করে। এর আগে রবিবার সকালে খুলনা মহেশ্বরপাশা সরকারি খাদ্য গুদাম থেকে মোংলা খাদ্য গুদামের ৬ হাজার বস্তা (১৭৫ টন) চাল নিয়ে মোংলার উদ্দেশ্যে রওনা হয় এমভি সাফিয়া

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.