মনপুরায় বিপুল পরিমান অবৈধ জাল পুড়িয়ে ধ্বংস

শেয়ার

রুবেল চক্রবর্তী,জেলা প্রতিনিধি: ভোলার মনপুরায় অভিযান চালিয়ে বিপুল পরিমানে অবৈধ বেহুন্দি, কারেন্ট জাল, চায়না দুয়ারী জাল, ঘেরা জাল ও একটি মাছধরা নৌকা উদ্ধার করেছে মৎস্য বিভাগ।

উপজেলা মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মারুফ হোসেন মিনারের নের্তৃত্বে এই কম্বিং অপারেশন পরিচালনায় সহযোগিতা করেন মেরিন ফিশারিজ কর্মকর্তা মাহমুদুল হাসান ও মনপুরা থানা পুলিশ। এসময় নিষিদ্ধ ৬টি বেহুন্দি জাল, ৩০০ মিটার কারেন্ট জাল, ১ টি চায়না দুয়ারী জাল ও ২৪ শ মিটার ঘের জাল ও ১ টি ধরাজাল ও একটি মাছধরা নৌকা উদ্ধার করা হয়। পরে মনপুরা উপকূলে এনে হাজীর হাট ¯øুইজ ঘাটে এসব জাল আগুন দিয়ে পুড়িয়ে ধ্বংস করা হয়। অভিযানে আটককৃত নৌকাটি পরবর্তিতে নিলামের মাধ্যমে বিক্রি করা হবে বলে জানান মৎস্য কর্মকর্তা।

আজ বৃহস্পতিবার (০৮ ফেব্রয়ারী) দুপুর ২ টায় উপজেলার পশ্চিম পাশের মেঘনা নদীতে এই অভিযান পরিচালনা করা হয়। পরে জাল থেকে উদ্ধার করা মাছ স্থানীয় এতিমখানা ও অসহায় দরিদ্রদের মাঝে বিতরন করা হয়। মাছ বিতরনের সময় উপজেলা নির্বাহী অফিসার জহিরুল ইসলাম, প্রেসক্লাব সভাপতি এম. আলমগীর হোসেন ও গণমাধ্যমকর্মিরা উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে উপজেলা মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মারুফ হোসেন মিনার জানান, আমাদের কম্বিং অপারেশনের আওতায় এই অভিযান নিয়মিত পরিচালনা করা হয়। এবং ভবিষ্যতে অব্যাহত থাকবে।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.