তজুমদ্দিনে প্রাণিসম্পদ প্রদর্শনী ও সেবা সপ্তাহ অনুষ্ঠিত

শেয়ার

রুবেল চক্রবর্তী,ভোলা প্রতিনিধি: প্রাণিসম্পদে ভরবো দেশ গড়বো স্মার্ট বাংলাদেশ এই প্রতিপাদ্যে ভোলার তজুমদ্দিনে প্রাণিসম্পদ প্রদর্শনী ও সেবা সপ্তাহ ২০২৪ অনুষ্ঠিত হয়েছে।

ডিজিটাল বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রীর নির্দেশে তৃনমুল পর্যায়ের প্রানিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের আওতায় আনা হচ্ছে। এর মাধ্যমে পিছিয়ে পরা মানুষ গুলো কর্মসংস্থানের মাধ্যমে প্রতিষ্ঠিত হবে।

ভোলার তজুমদ্দিন উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে ও প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপির)সহযোগিতায় দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২৪ এর আয়োজন করা হয়।

বৃহস্পতিবার সকাল ১০ টায় তজুমদ্দিন উপজেলা প্রানিসম্পদ ও ভেটেরিনারি হাসপাতাল প্রাঙ্গণে এ প্রদর্শনী অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা শুভ দেবনাথের সভাপতিত্বে,প্রধান অতিথি হিসেবে ভিডিও কনফারেন্স বক্তব্য রাখেল ভোলা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন।

এমপি শাওন-বলেন আমাদের প্রধানমন্ত্রী পর পর চার বার নির্বাচিত হওয়ায় আপনাদের কে তৃনমুল পর্যায়ের মানুষদের মাঝে হাস- মুরগী,গরু,ছাগল, ভেড়া,খাবার পর্যন্ত আপনাদেরকে বিনা মূল্লে দিয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতি আমাদের এসব কাজে উৎসাহ জোগাবে বলে আমি বিশ্বাস করি।

এসময় বিশেষ অতিথি উপস্থিত ছিলেন তজুমদ্দিন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশারেফ হোসেন দুলাল,তজুমদ্দিন সহকারী কমিশনার (ভূমি) মো: আবুল হাছনাত,অতিরিক্ত তজুমদ্দিন প্রাণিসম্পদ কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম খাঁন,চাঁদপুর ইউনিয়নের চেয়ারম্যান শহিদুল্লাহ কিরন,চাঁচড়া ইউনিয়নের চেয়ারম্যান আবু তাহের, জেলা পরিষদের সদস্য ইশতিয়াক হাছান সহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

অতিরিক্ত উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম খাঁন বলেন, এ প্রদর্শনীতে উন্নত জাতের গরু, ছাগল, ভেড়া, কবুতর, হাস-মুরগী, সহ বিভিন্ন প্রাণীর সমাহার ঘটেছে এতে ৪৫টি ষ্টল উপজেলার বিভিন্ন এলাকা থেকে খামারীরা এই প্রদর্শনী অনুষ্ঠানে অংশ নিয়েছে। প্রাণী সম্পদ প্রতিপালন ও এর উন্নত জাত নির্বাচনে এবং প্রাণীজ প্রোটিনের উৎপাদন বৃদ্ধির লক্ষে কৃষি ও খামারীদের উদ্বুদ্ধ করতে এ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। প্রদর্শনী শেষে শ্রেষ্ঠ খামারীদের মাঝে সনদপত্র ও পুরস্কার বিতরণ করা হয়েছে।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.