রায়পুরে কিশোর গ্যাংয়ের অত্যাচারে অতিষ্ঠ চরপাতা গ্রামবাসী

শেয়ার

প্রদীপ কুমার রায়, বিশেষ প্রতিনিধি:

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার চরপাতা গ্রামের সাধারণ মানুষ কিশোর গ্যাংয়ের অত্যাচারে অতিষ্ঠ হয়ে উঠেছে।

তাদের প্রকাশ্যে মাদক সেবন, বেচাকেনা, ইভটিজিং, অপহরণ, চুরিসহ নানা অপকর্মে অতিষ্ঠ গ্রামবাসী চিহ্নিত কয়েকজন কিশোর গ্যাং লিডারকে গ্রেফতার করে প্রতিকার পেতে পুলিশ, সিভিল প্রশাসনসহ সরকারের বিভিন্ন দপ্তরে প্রায় দেড় শতাধিক সচেতন গ্রামবাসীর স্বাক্ষর সম্বলিত অভিযোগ করার পরও প্রতিকার পাচ্ছেনা বলে অভিযোগ করেছেন। সামাজিত যোগাযোগ মাধ্যমে সবার দৃষ্টি আকর্ষণ করে কয়েক জনের নামোল্লেখ করে এবিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে আহবান জানানো হয়েছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) উপজেলা প্রশাসন আয়োজিত আইনশৃঙ্খলা কমিটির সভায় একজন সাংবাদিক বিষয়টি তুলে করলে কিশোর অপরাধের লাগাম টেনে ধরতে সংশ্লিষ্টদের হস্তক্ষেপ দাবি করে বক্তব্য রাখেন ওই ইউনিয়নের বাসিন্দা উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মামুনুর রশিদসহ কয়েকজন বক্তা।

আলোচিত ফেসবুক পোস্টটি তুলে ধরা হলো লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলার অন্তর্গত ৫নং চরপাতা একটি শান্তিপ্রিয় এলাকা। স্বাধীনতা পরবর্তী সময়ে অত্র এলাকায় কোন ধরনের রাজনৈতিক অস্থিরতা,সাম্প্রদায়িকতা এবং হানাহানি প্রতিয়মান না হলেও ইদানিংকালে ইয়াবা, কিশোর গ্যাং, ইভটিজিং এবং অপহরনের মত অপ্রত্যাশিত ঘটনাগুলো এলকার মানুষের মধ্যে উদ্বেগ এবং উথকন্ঠার সৃষ্টি করেছে। নাম: মাসুম, পিতা: ফিরোজ আলম, বাড়ি: রুস্তম আলী ডাক্তার বাড়ি, ওয়ার্ড: ৭নং। বর্তমান ইয়াবা চক্রের মূল হোতা, ডিলার, সরবরাহকারী এবং মাদক সেবী।

রায়পুর থানার তালিকাভুক্ত ফেরারি আসামী। তার অধীনে তৈরী হয়েছে কিশোর গ্যাং, অপহরন চক্র। অপহরনকারী রিপাত হাসান তারই সৃষ্টি। নাম: রিপাত হাসান, পিতা: আব্বাস মোস্তান, বাড়ি: মোস্তান বাড়ি, ওয়ার্ড: ৯নং। কিশোর গ্যাং এর মূল হোতা, ইভটিজার, মাদকসেবী এবং অপহরণকারী। ইদানিংকালে ঘটে যাওয়া ৭নং ওয়ার্ডের মুন্সিয়ার বাড়ির তামভীর, পিতা: হানিফ এর অপহরণ এই রিপাত হাসান এর নেতৃত্বেই ঘটে। যার মুক্তিপন দাবি করা হয় ১ কোটি টাকা। সে এখন পুলিশ হেফাজতে রয়েছে। নাম: রুবেল, জুয়েল এবং জীবন, পিতা: আহসান উল্লা (পাটওয়ারী), বাড়ি: উমর উদ্দিন পাটওয়ারী বাড়ি, ওয়ার্ড: ৭নং। এরা তিন ভাই।

যারা যথাক্রমে এলাকায় চুরি, ডাকাতি, ইয়াবা সরবরাহকারী এবং সেবনকারী। এলাকার কোন মানুষ এদের এগুলোর জন্য বারন করলে তারা মিথ্যা মামলার হুমকি দেয়, রাজনৈতিক আশ্রয়ের মাধ্যেমে সামাজিকভাবে জিম্মি করে এবং হেয় পতিপন্ন করে। এই তিন ভাই এর অত্যাচারে এলাকার মানুষ অতিষ্ট ও ভীত সন্তষ্ট। ভয়ে কেউ এদের বিরুদ্ধে মুখ খোলে না। নাম: হান্নান এবং শাকিল, পিতা: তোফায়েল (মুরব্বী), বাড়ি: গাজী বাড়ি, ওয়ার্ড: ৭নং। এরা দুই ভাই পুলিশ এর তালিকাভুক্ত ফেরারি আসামী, মাদক সেবনকারী, সরবরাহকারী এবং কিশোর গ্যাং এর সদস্য। এরা নতুন প্রজন্মকে মাদক সেবন ও ব্যবসায় উৎসাহিত করে। এলাকার মানুষ সামাজিকভাবে হেয় পতিপন্ন হওয়ার ভয়ে এদের বিরুদ্ধে মুখ খুলে না। নাম: কানা বাবু, পিতা: আব্দুল মজিদ, বাড়ি: মোল্লা বাড়ি, ওয়ার্ড: ৭নং। ইয়াবা ডিলার, সরবরাহকারী এবং সেবনকারী। পুলিশ এর তালিকাভুক্ত ফেরারি আসামী। তার হাত ধরেই পূর্ব চরপাতায় ইয়াবা ব্যবসায়ের বিস্তার লাভ করে। এলাকাবাসীর সাথে আলোচনা করে জানা যায় ৭নং ওয়ার্ডের জনৈক মহিলা মুনাফার শর্তে ইয়াবা ডিলারদের অর্থ সরবরাহকারী সেই সাথে একজন গরু ব্যবসায়ী এই ইয়াবা সংরক্ষণ এবং নিরাপত্তায় সহযোগিতা করেন।

এছাড়াও নামে বেনামে অনেকে ইয়াবা ব্যবসা, কিশোর গ্যাং, ইভটিজিং এবং অপহরণ চক্রের সাথে জড়িত। যারা কোন দলীয় পদ-পবদী ধারী না হলেও এই ধরনের ব্যবসার ক্ষেত্রে রাজনৈতিক কোন না কোন দলের পরিচয় বহন করে নিজেদের নিরাপদ রাখার চেষ্টা করে।

লক্ষ্মীপুর জেলার মাননীয় পুলিশ সুপার, সার্কেল এসপি, রায়পুর উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, ইউনিয়ন চেয়ারম্যান ও ইউপি সদস্যসহ সকল সুধীজনের দৃষ্টি আকর্ষন করছি যে আগামী প্রজন্মের জন্য একটি সুস্থ, সন্দর সমাজ ব্যবস্থা বিনির্মানে এখনি জরুরী পদক্ষেপ গ্রহন করার জন্য আপনাদের হস্তক্ষেপ কামনা করছি। পাশাপাশি জাতির বিবেক, কলম যোদ্ধ সাংবাদিক ভাইদের অনুরোধ করব আপনারা বিষয়টি গুরুত্ব সহকারে আমলে নিয়ে আপনাদের লিখুনির মাধ্যমে দেশ ও প্রশাসনের কাছে তুলে ধরবেন এবং সুন্দর সমাজ ব্যবস্থা গঠনে সহযোগিতা করবেন।

এ বিষয়ে অফিসার ইন চার্জ ইয়াছিন ফারুক মজুমদার বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা ইতিমধ্যেই শুরু হয়েছে। কয়েকজন গ্রেফতারও হয়েছেন। চরপাতা ইউনিয়নটি চাঁদপুর জেলার সিমান্তবর্তী এলাকা হওয়ায় অভিযান করলেই অপরাধী চক্র পাশের জেলায় আম্রয় নেয়। তার পরও পুলিশ এ বিষয়ে বিশেষ সতর্ক রয়েছেন।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.