কমলনগরে চাকরি প্রার্থীকে বাদ দেওয়ার অভিযোগ

শেয়ার

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুর কমলনগরে সুফিয়া দারুল আমান ইসলামিয়া দাখিল মাদ্রাসার নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী সকল কাগজপত্র জমা দেওয়ার পরও সুপার ম্যানেজিং কমিটি খামখেয়ালী, অদৃশ্য, অজ্ঞাত কারণে দেখিয়ে ইন্টারভিউ কার্ড না করে উদ্দেশ্যমূলক অধিকার থেকে বঞ্চিত করেছে চাকরি প্রার্থী কে।

শারমিন নামে এক জন চাকরি প্রার্থী সরকারী সকল নিয়ম মেনে ব্যাংক ড্রাফট সহ যাবতীয় কাগজপত্র জমা দেওয়ার পরও ইন্টারভিউ কার্ড না পেয়ে জানতে চাইলে অত্র মাদ্রাসা প্রধান জানান, ব্যাংক ড্রাফট জমা হয় নি। এই নিয়ে ঐ চাকরি প্রার্থী লক্ষ্মীপুর জেলা শিক্ষা অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ করেন।
অভিযোগ সূত্রে জানাযায়, ব্যাংক ড্রাফটসহ যাবতীয় কাগজপত্র জমা দেওয়ার পরও ইন্টারভিউ কার্ড না পাওয়া প্রসঙ্গে। গত ১৬-০৭-২০২০ইং তারিখে দৈনিক মানব জমিন পত্রিকায় প্রকাশিত বিজ্ঞপ্তির মাধ্যমে সুফিয়া দারুল আমান ইসলামিয়া দাখিল মাদরাসা, কমলনগর, লক্ষ্মীপুর কর্তৃক ৩টি পদে লোক নিয়োগ করা হবে মর্মে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। উক্ত আবেদনকারী নিয়োগ বিজ্ঞপ্তি মোতাবেক আয়া পদে গত ২৬-০৭-২০২০ইং তারিখে চাহিত আবেদনপত্র, ৫০০ টাকার ব্যাংক ড্রাফসহ সকল কাগজপত্র উক্ত মাদরাসায় জমা দেয়। উক্ত নিয়োগ পরীক্ষা ০৮-১০-২০২০ইং তারিখে অনুষ্ঠিত হবে। সেই মোতাবেক সকল প্রার্থীকে অবহিতকরণসহ নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রবেশপত্র প্রেরণ করা হয়। সকল কাগজপত্র বিধি মোতাবেক হওয়া সত্ত্বেও কর্তৃপক্ষ অজ্ঞাত কারণে অভিযোগকারী উক্ত নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করার জন্য অবহিতকরণ বা প্রবেশপত্র না পেয়ে মাদ্রাসা সুপারের নিকট জানতে চাইলে তিনি জানান তার ব্যাংক ড্রাফট জমা হয়নি।অথচ দরখাস্তে ব্যাংক ড্রাফের বিষয়টি উল্লেখ আছে।
অভিযোগ কারী শারমিন জানান তার আবেদনের পরিপ্রেক্ষিতে উক্ত নিয়োগ পরীক্ষায় অংশগ্রহন করার লক্ষ্মীপুর জেলা শিক্ষা অফিসার বরাবর আবেদন করেন।
এ বিষয়ে জানতে চাইলে উক্ত প্রতিষ্ঠানের সুপার সৈয়দ মনির আহমেদ জানান, প্রার্থী ব্যাংক ড্রাফ জমা দেয় নাই এ জন্য তার আবেদন বাতিল করা হয়েছে।

মাদ্রাসার সভাপতি এ বি এম শরিফ উদ্দিন এর কাছে জানতে চাইলে তিনি জানান, নিয়ম মোতাবেক ব্যংক ড্রাফ জমা হয়নি।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত)তৌহিদুল ইসলাম জানান, বাছাই কমিটি সঠিক বলতে পারবে।

লক্ষ্মীপুর জেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) আবদুল মতিন জানান, আমি মৌখিক অভিযোগ পেয়েছি।তাৎক্ষনিক উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও সুপারকে ফোন দিয়েছি। যাচাই বাছাই করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.