সোয়া ১১ কোটি টাকা ছিনতাই: এবার মূল পরিকল্পনাকারী গ্রেফতার

শেয়ার

রাজধানীর উত্তরায় ডাচ বাংলা ব্যাংকের সোয়া ১১ কোটি টাকা ছিনতায়ের ঘটনায় মূল পরিকল্পনাকারী আকাশকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। সেই সঙ্গে ছিনতাই হওয়া টাকার মধ্যে আরও ৫৮ লাখ ৭ হাজার টাকা উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (১৪ মার্চ) দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই তথ্য নিশ্চিত করেছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের প্রধান ও অতিরিক্ত কমিশনার হারুন অর রশিদ।

ডিবি প্রধান জানান, সোমবার (১৩ মার্চ) রাতে রাজধানীর কড়াইল বস্তির বউবাজার এলাকা থেকে হৃদয় নামে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়। ওইসময় তার কাছ থেকে ৪৮ লাখ ৭ হাজার টাকা উদ্ধার করা হয়। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে মঙ্গলবার সকালে নেত্রকোনা থেকে মিলন নামে আরও একজনকে গ্রেফতার করা হয়। অভিযানে তার কাছ থেকেও ১০ লাখ টাকা উদ্ধার করা হয়েছে। সবশেষ মঙ্গলবার দুপুরে ছিনতাইয়ের মূল মাস্টারমাইন্ড আকাশকেও গ্রেফতার করা হয়।

হারুন অর রশিদ বলেন, আকাশ সেদিন ঘটনাস্থল থেকে পালিয়েছিল। সে এই ঘটনার মূল পরিকল্পনাকারী। এ নিয়ে এখন পর্যন্ত ওই ছিনতাইয়ের ঘটনায় মোট ১১ জনকে গ্রেফতার করা হয়েছে।

উল্লেখ্য, বৃহস্পতিবার (৯ মার্চ) সকাল সাড়ে ৭টার দিকে উত্তরা ১৬ নম্বর সেক্টরের তুরাগ ব্রিজ সংলগ্ন এলাকা থেকে ‘মানি প্ল্যান্ট লিঙ্ক’ নামে একটি বেসরকারি সিকিউরিটি প্রতিষ্ঠানের গাড়ি থেকে টাকা ছিনতাই করা হয়। সাভার ইপিজেড এলাকার ডাচ-বাংলা ব্যাংকের বিভিন্ন বুথে টাকা দেওয়ার জন্য রওনা হয়েছিল ‘মানি প্ল্যান্ট লিঙ্ক’। মিরপুর ডিওএইচএস থেকে রওনা হয়ে গাড়িটি তুরাগ এলাকায় পৌঁছালে ছিনতাইকারীদের কবলে পড়ে।

পরে ৯৯৯ এ ফোন পেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) ঘটনাস্থলে ছুটে যায়। থানা পুলিশের পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনীর একাধিক সংস্থা এ ঘটনার ছায়া তদন্ত শুরু করে। ঘটনার ১০ ঘণ্টা পর রাজধানীর খিলক্ষেত থেকে ছিনতাই হওয়া টাকা বহনকারী হাইয়েস গাড়িটি উদ্ধার করে ডিবি পুলিশ। সে সময় গাড়িতে টাকাভর্তি তিনটি ট্রাংক পাওয়া যায়।

এ ঘটনায় বৃহস্পতিবার (৯ মার্চ) দিবাগত রাতে মানি প্ল্যান্ট লিঙ্ক প্রাইভেট লিমিটেডের পরিচালক আলমগীর হোসের বাদী হয়ে ডিএমপির তুরাগ থানায় মামলাটি করেন। মামলায় অজ্ঞাত ১০-১২ জনকে আসামি করা হয়।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.