শ্রীলঙ্কাকে চুরমার করে সবার আগে সেমিফাইনালে ভারত

শেয়ার

সাড়ে তিনশরও বেশি রানের স্কোর গড়ে তিনশরও বেশি রানে জয়! বিস্ময়কর এই জয়ে এবারের বিশ্বকাপে সবার আগে সেমিফাইনালে নাম লিখিয়েছে স্বাগতিক ভারত। ৩৫৮ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়ে শ্রীলঙ্কাকে গুটিয়ে দিয়েছে মাত্র ৫৫ রানে। আর তাতে জয়ের পার্থক্য ৩০২ রানের!

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ব্যাট হাতে কোহলি, ‍শুভমান ও শ্রেয়াস আয়ারের ব্যাটে নান্দনিক ইনিংসের পর বল হাতে ঝড় তোলেন মোহাম্মদ সামি ও মোহাম্মদ সিরাজ। এই দুজনের গতির সামনে তাসের ঘরের মতো ভেঙে পড়ে লঙ্কানদের ব্যাটিং লাইন। তাতে মাত্র ৫৫ রানেই গুটিয়ে যায় কুশল মেন্ডিসরা।

এর আগে গত মাসে এশিয়া কাপের ফাইনালেও ভারতের বিরুদ্ধে ৫০ রানে অলআউট হয়ে  ১০ উইকেটে হেরেছিল শ্রীলঙ্কা। এবার আইসিসির পূর্ণাঙ্গ সদস্য হিসেবে বিশ্বকাপে সবচেয়ে কম ৫৫ রানে অলআউটের চরম লজ্জায় ডুবেছে লঙ্কানরা।

টস হেরে ব্যাটিংয়ে নেমে অধিনায়ক রোহিত শর্মা ৪ রানে ফিরে গেলে ১৮৯ রানের জুটি গড়েন শুভমান গিল ও বিরাট কোহলি। দুজনই সেঞ্চুরির খুব কাছে গিয়ে আউট হন। গিল ৯২ বলে ৯২ রানের ইনিংস খেলে ফেরেন। কোহলি ৯৪ বলে ৮৮ রান করে আউট হন। এছাড়া চারে নামা শ্রেয়াস আয়ার ৫৬ বলে ৮২ রান করে আউট হন।

 

 

জবাব দিতে নেমে শ্রীলঙ্কা গুটিয়ে যায় মাত্র ১৯.৪ ওভারে। দুই ওপেনার পাথুন নিশাঙ্কা ও দিমুথ করুনারত্নে গোল্ডেন ডাক মারেন। তিনে নামা কুশল মেন্ডিস ১ রান করে আউট হন। পরে ডাক মেরেছেন সাদিরা সামারাবিক্রমা, দুশান হেমন্ত ও দুশমন্ত চামিরা। দলটির হয়ে সর্বোচ্চ ১৪ রান করেছেন কাশুন রাজিথা। এছাড়া ম্যাথুস ও মহেশ থিকসানা ১২ করে রান যোগ করেন।

ভারতের হয়ে পাঁচ উইকেট নিয়েছেন মোহাম্মদ শামি। বিশ্বকাপে তিন ম্যাচে এটি তার দ্বিতীয় ফাইফার। বিশ্বকাপে ভারতের হয়ে জহির খানকে ছাড়িয়ে সর্বোচ্চ ৪৫ উইকেট নিয়েছেন সামি। পেসার সিরাজ নিয়েছেন ৩ উইকেট।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.