লক্ষ্মীপুরে নৌ পুলিশ-জেলে সংঘর্ষে নিহত ১, আহত ৫

শেয়ার

লক্ষ্মীপুরের মেঘনা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরার সময় জেলে ও নৌ-পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে আমীর হোসেন নামে এক জেলে গুলিবিদ্ধ হয়ে নিহত হয়। এসময় ৪ পুলিশসহ ৫ জন আহত হন।

নিহত আমীর হোসেন ভোলা সদরের কুতুবপুরা গ্রামের বাসিন্দা মতলব রাড়ির ছেলে।

রবিবার ভোরে উপজেলার মজু চৌধুরীর হাট এলাকার মেঘনা নদীতে এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহতদের লক্ষ্মীপুর সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। এ ঘটনায় ১০ জেলেকে আটক করেছে পুলিশ।

নৌ পুলিশ ও স্থানীয়রা জানায়, জাটকা সংরক্ষনে মেঘনায় দুই মাস মাছ ধরা বন্ধের সরকারি নিষেধাজ্ঞা বাস্তবায়নে শনিবার (৯ এপ্রিল) রাতে নৌ-পুলিশ নদীতে অভিযানে নামে। ভোর রাতে পুলিশ ঘটনাস্থল এলাকায় পৌঁছালে কয়েকটি মাছ ধরা জেলেদের নৌকা তাদের ঘেরাও করে পুলিশের উপর অতর্কিত হামলা চালায়। এসময় ইট-পাটকেল (জালের কাঠি) নিক্ষেপ করে পুলিশের উপর। পরিস্থিতি নিয়ন্ত্রনে পুলিশ গুলি চালায়। এতে আমীর হোসেন নামে এক জেলে গুলিবিদ্ধ হয়ে আহত হন। এ ঘটনায় আহত হন পুলিশ সদস্য জহিরুল ইসলাম, মহসীন, আনোয়ার, মোবারক ও পুলিশের স্পীড বোর্ডের চালকসহ ৫ জন। পরে আহতদের লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে গুলিবিদ্ধ জেলেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর সকালে সে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

নৌ-পুলিশের চাঁদপুর অঞ্চলের এসপি কামরুজ্জামান সত্যতা নিশ্চিত করে বলেন, পুলিশ আত্মরক্ষার্থে গুলি চালায়। এতে গুলিবিদ্ধ হয়ে এক জেলে নদীতে পড়ে যায়। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। হামলায় ৪ পুলিশ সদস্য ৫জন আহত হন। এ ঘটনায় ১০ জনকে আটক করা হয়েছে। থানায় মামলার প্রস্তুতি চলছে।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.