লক্ষ্মীপুরে কৃষকের বাড়িতে হামলা-লুটপাট, নারী-শিশুসহ আহত-৫

শেয়ার

তারেক মাহমুদ, লক্ষ্মীপুর প্রতিনিধি:

লক্ষ্মীপুরে সম্পত্তি নিয়ে বিরোধের জেরে সন্ত্রাসী কায়দায় কৃষক আবিদ উল্ল্যার বাড়িঘর ভাংচুর এবং নারী-শিশুদের মারধর ও লুটপাটের অভিযোগ উঠেছে একই এলাকার তোফায়েল, শরীফ,কাউছার পাটোয়ারী, জয়নাল,রাইলা,আমেনা,নু­র জাহান,ভুট্টো ওরফে সাফু সহ অজ্ঞাত আরো ৫/৬ জনের বিরুদ্ধে।

গত সোমবার (৩০ অক্টোবর) দুপুরে সদর উপজেলার ২০ নং চররমনী মোহন ইউনিয়নের ৮নং ওয়ার্ডের বড় মিয়ার বাড়িতে ভাড়াটে সন্ত্রাসী এনে জয়নাল ও তোফায়েলের নেতৃত্বে এ হামলা চালানো হয় বলে অভিযোগ কৃষক আবিদ উল্লার। এ বিষয়ে লক্ষ্মীপুর মডেল থানায় একটি লিখিত অভিযোগ করেছেন আবিদ উল্ল্যা। তিনি একই বাড়ির মৃত- মনিন উল্ল্যা ছেলে। অন্যদিকে অভিযুক্তরা একই এলাকার পাশ্ববর্তী বাচ্ছু মিয়ার বাড়ির বাসিন্দা।

ভুক্তভোগী ও স্থানীয়রা জানায়,কৃষক আবিদ উল্লাহর সাথে পাশ্ববর্তী জয়নালের জমি নিয়ে বিরোধ চলে আসছিলো। সেসময় কৃষক আবিদ উল্লাহ থানায় লিখিত অভিযোগ করেন। পরে স্থানীয় ওয়ার্ড মেম্বার গ্রাম্য শালিশের মাধ্যমে বিষয়টি মিমাংসা করেন মর্মে অভিযোগটি প্রত্যাহার করা হয়।

কিন্তু থানায় অভিযোগ করায় ক্ষিপ্ত হয়ে জয়নাল, তোফায়েল বহিরাগত সন্তাসী এনে কৃষক আবিদ উল্লাহর বসতঘরে হামলা চালায়। আবিদ উল্ল্যা ও তার দুই ছেলেকে বাড়িতে না পেয়ে। বাড়িতে থাকা দুটি মোটরসাইকেল, ঘরের দরজা জানালা, অসবারপত্র ভাংচুর করে। এসময় আবিদ উল্ল্যার স্ত্রী রিজিয়া বেগম ও মেয়ে ইয়াছমিন আক্তার বাঁধা দিলে তাদেরকে মেরে কুপিয়ে গুরুত্বর জখম করে এবং গলার ও কানে থাকা স্বর্নলংকার ছিনিয়ে নিয়ে যায়। এছাড়াও দুই শিশু ও অপর এক নারীসহ ৫ জনকে পিটিয়ে আহত করে তারা।

পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে লক্ষ্মীপুর সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাদের নোয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। বর্তমানে তারা চিকিৎসাধীন অবস্থায় আছেন।

এই বিষয়ে অভিযুক্ত কেউ ক্যামেরায় কথা বলতে রাজি হয়নি।

লক্ষ্মীপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোসলেহ উদ্দিন বলেন, এ বিষয়ে দু’পক্ষই লিখিত অভিযোগ করেছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবাস্থা নেওয়া হবে।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.