লক্ষ্মীপুরের ‘অপহৃত’ ডা. ইকবাল মাহমুদ সাড়ে সাত মাস পর উদ্ধার

শেয়ার

লক্ষ্মীপুর :

ঢাকা থেকে ‘অপহৃত’ লক্ষ্মীপুরের ডা. ইকবাল মাহমুদকে সাড়ে সাত মাস পর ফিরে পেল পরিবার। বুধবার (৩১ মে) দিবাগত রাতে রায়পুর-লক্ষ্মীপুর সড়কের নতুন গো-হাটা (গরু বাজার) এলাকায় অপহরণকারীরা তাকে চোখ বাঁধা অবস্থায় রেখে পালিয়ে যায়। পরে তিনি নিজেই চোখের বাঁধ খুলে অটোরিকশা করে বাড়ি আসেন। এর আগে গত বছরের ১৪ অক্টোবর ভোররাতে ঢাকার সাইন্স ল্যাবরেটরি এলাকা থেকে তাকে অপহরণ করা হয় বলে পরিবার দাবি করে। এ ঘটনায় ১৫ তারিখ রাতে ধানমন্ডি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন তার বাবা মুক্তিযোদ্ধা একেএম নুরুল আলম।

ইকবাল লক্ষ্মীপুর শহরের হাসপাতাল রোডের বাসিন্দা মুক্তিযোদ্ধা একেএম নুরুল আলমের ছেলে। তিনি স্বাস্থ্য বিভাগের মহাখালীতে কর্মরত ছিলেন।
বৃহস্পতিবার (০১ জুন) সকাল থেকে দুপুর ১২ টা পর্যন্ত সাংবাদিকরা বাসায় গিয়ে ডা. ইকবালের সাথে কথা বলা চেষ্টা করেন। কিন্তু তিনি অসুস্থ্য থাকায় তার পরিবারের সদস্যরা তাকে কথা বলতে দেননি।

ফিরে আসা ছেলে ডা. ইকবালের বরাত দিয়ে বাবা একেএম নুরুল আলম বলেন, চোখ বাধাঁ অবস্থায় তার ছেলেকে রায়পুর-লক্ষ্মীপুর সড়কের নতুন গো হাটা (গরু বাজার) এলাকায় একটি মাইক্রোবাস থেকে রেখে যাওয়া হয়। পরে সে একটি অটোরিকশা করে বাড়ি ফিরে আসেন। অপহৃত হওয়ার পর  থেকে গত সাড়ে ৭ মাস তাকে (ডা. ইকবালকে) একটা ছোট কক্ষে রাখা হয়েছে। এর মধ্যে বেশির ভাগ সময় তার চোখ বাধা ছিলে। তবে তাকে নিয়ম করে খাওয়ার দেওয়া হয়েছে।
তিনি আরও বলেন, আমার ছেলে অক্ষত অবস্থায় ফিরে এসেছে এটাই বড় প্রাপ্তি। ছেলেকে ফিরে পাওয়ায় প্রধানমন্ত্রীসহ আইন-শৃঙ্খলা বাহিনী ও গণমাধ্যমকে কৃতজ্ঞতা জানান তিনি।

লক্ষ্মীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লোকমান হোসেন ডা. ইকবালের ফিরে আসার বিষয়টি নিশ্চিত করেছেন। এ ব্যাপারে ডা. ইকবালকে জিজ্ঞাসাবাদ করা হবে কিনা জানতে চাইলে ওসি জানান, ডা. ইকবাল নিখোঁজ হওয়ার পর তারা বাবা ঢাকা ধানমন্ডি থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন এব্যাপারে ওই থানা পুলিশ আইনগত ব্যবস্থা নিবে।

পরিবার সূত্রে জানা যায়, গত বছরের ১৪ অক্টোবর রাত ১০টার দিকে লক্ষ্মীপুর থেকে ছেড়ে যাওয়া রয়েলকোচ বাসে করে ঢাকার বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে এনেসথেসিয়ার উপর প্রশিক্ষণের জন্য ডাঃ ইকবাল মাহমুদ ঢাকায় যায়। ভোর রাত সাড়ে ৩টার দিকে ঢাকার সাইন্স ল্যাবরেটরী এলাকায় বাস থেকে নামলে ওই স্থানে থাকা একটি সাদা মাইক্রোবাসে করে তাকে অজ্ঞাত লোকজন তুলে নিয়ে যায়।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.