রায়পুরে ব্যবসায়ী সাইফুল হত্যা: পরিবারকে ভয় দেখানোর অভিযোগ

শেয়ার

 

প্রদীপ কুমার রায়, বিশেষ প্রতিনিধি :

লক্ষ্মীপুরের রায়পুরে নিহত ব্যবসায়ী মো. সাইফুল আলম মৃধার (৬০) পরিবারের সদস্যদেরকে ভয়-ভীতি দেখানো হচ্ছে। হত্যায় যুক্তদের আত্মীয়রা রাতের আঁধারে এ ভয় দেখাচ্ছেন বলে নিহতের স্ত্রী নাছিমা বেগম (৫০), ছেলে সাদ্দাম হোসেন (২০) ও সাকিব আল হাসান (১৭) অভিযোগ করেছেন।

শুক্রবার (৬ অক্টোবর) গভীর রাতেও তাঁদের জানালায় কে বা কারা আঘাত করে। লোকজন বেরিয়ে এলে তারা দ্রুত সরে যায়। ওই সময় আবু ছিদ্দিক রিপন (৪৫) নামের একজনকে তাঁরা চিনতে পারেন। তিনি প্রধান আসামি দেলোয়ার হোসেন মৃধার স্ত্রীর বড় ভাই। এ ঘটনায় শনিবার (৭ অক্টোবর) দুপুরে রায়পুর থানায় সাধারণ ডায়েরী (জিডি) করেছেন সাদ্দাম হোসেন। জিডিতে তাঁরা এজাহারভ‚ক্ত আসামি ও ভয় দেখানো স্বজনদের গ্রেপ্তার এবং নিজেদের নিরাপত্তার দাবি জানিয়েছেন।

এর আগে গত শনিবার (৩০ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে ঢাকায় চিকিৎসার জন্য যাওয়ার পথে মারা যান আহত ব্যবসায়ী মো. সাইফুল আলম মৃধা। ওইদিন বিকেলে জমি নিয়ে বিরোধে ছোট ভাই দেলোয়ার হোসেন মৃধা ও তাঁর লোকজনের হামলায় তিনি গুরুতর আহত হন বলে নিহতের স্বজনদের অভিযোগ। তাঁরা উভয়ে উপজেলার বামনী ইউনিয়নের বামনী গ্রামের কবিরহাট সংলগ্ন মৃধা বাড়ির মৃত সাইদুর রহমান মৃধার ছেলে।

ওই ঘটনায় নিহতের স্ত্রী নাছিমা বেগম (৫০) বাদি হয়ে ৯ জনের নাম উল্লেখসহ ১৩ জনকে আসামি করে রায়পুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ বিভিন্ন স্থান থেকে এজাহারভ‚ক্ত প্রধান আসামি সাংবাদিক দেলোয়ার হোসেন মৃধা (৫০), সাংবাদিক শিমুল হোসেন (২৮), আত্মীয় নিশু আক্তার ও সুইটি বেগমকে গ্রেপ্তার করে কারাগারে পাঠান। এর মধ্যে সুইটি বেগম জামিয়ে বেরিয়ে আসেন।

নাছিমা বেগম (৫০) বলেন, ‘গ্রেপ্তার না হওয়া আসামি ও তাঁদের স্বজনরা রাতের আঁধারে আমাদেরকে ভয় দেখাচ্ছেন। আমরা যাতে ভীত হয়ে বাড়ি ছেড়ে ঢাকার বাসায় চলে যাই- তাই এমনটি শুরু করেছেন। তবে যতোই ভয় দেখানো হোক, স্বামীর হত্যাকারী সকলের বিচার না দেখে আমরা কোথাও যাচ্ছি না।’

নিহতের ছেলে সাদ্দাম হোসেন (২০) বলেন, ‘আমার বাবাকে যারা নির্মমভাবে কুপিয়ে ও পিটিয়ে হত্যা করেছে তাঁদেরকে আমরা কারাগারে দেখতে চাই। পিতৃ হত্যার বিচার দ্রæত দেখতে পেলে আমরা শান্তি পাবো।’

উল্লেখ্য, আসামি দেলোয়ার হোসেন মৃধা, শিমুল হোসেন ও আবু মুসা মোহন পৃথক তিনটি দৈনিকের রায়পুর উপজেলা প্রতিনিধি হিসেবে কর্মরত রয়েছেন। ঘটনার দিন মারামারিতে তাঁরা ৩ জনই আহত হয়ে হাসপাতালে ভর্তি হন। পরে আহত সাইফুল মারা গেলে তাঁরা হাসপাতাল থেকে পালিয়ে যান।

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিপন বড়ুয়া বলেন, ‘ভয় দেখানোর বিষয়টি আমাদেরকে জানানো হয়েছে। বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। আসামিদের গ্রেপ্তারে আমাদের তৎপরতা অব্যাহত রয়েছে।’

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.