যে ৫ কারণে আপনার সংসারে সুখ নেই!

শেয়ার

‘তোমার কথার শব্দদূষণ, তোমার গলার স্বর/ আমার দরজায় খিল দিয়েছি, আমার দারুণ জ্বর/ তুমি অন্য কারোর সঙ্গে বেঁধো ঘর’—বিরহের এই গান শুনলে মন ভারী হয়ে ওঠে। হৃদয় কোণে উঁকি দেয় ঘন কালো মেঘ। আসলে জীবন বড্ড অনিশ্চিত। যে মানুষটিকে ছাড়া এক মুহূর্ত ভাবতে পারতেন না, তার থেকেই হয়তো মুক্তি খুঁজে বেড়াচ্ছেন। 

দুজন মানুষ হেসেখেলে সারা জীবন কাটানোর উদ্দেশ্যেই বিবাহবন্ধনে আবদ্ধ হন। তবু নানা পরিস্থিতি তাদের বাধ্য করে আলাদা হয়ে যেতে। স্বামীর কিছু আচরণে নারী বিচ্ছেদের সিদ্ধান্ত নেন। কী সেগুলো? চলুন জানা যাক-

রোজকার ঝামেলা

স্বামী-স্ত্রীর মধ্যে মাঝেমধ্যে ঝগড়া হওয়া অস্বাভাবিক নয়। তবে তা যদি রোজকার রুটিন হয়ে যায় তবে বুঝতে হবে কোথাও বড়সড় সমস্যা হয়েছে। রোজকার ঝগড়াঝাটির কারণে স্ত্রী ডিভোর্স চাইতে পারেন। তাই এই সমস্যা সমাধানের চেষ্টা করুন দ্রুত। যাই হোক, ঝগড়া করবেন না- এই প্রতিজ্ঞা করুন। দুজন দুজনকে বোঝার চেষ্টা করুন। বিয়ের পর নারীরা যেসব কারণে অসুখী হয়

শারীরিক-মানসিক দূরত্ব 

দাম্পত্যের সম্পর্কে শারীরিক ঘনিষ্ঠতা খুবই জরুরি। এর উপর ভর করেই দাম্পত্যের ভিত মজবুত হয়। অনেকের ক্ষেত্রে বিয়ের বয়স বছর না গড়াতেই পরস্পরের প্রতি আকর্ষণ হারান দম্পতিরা। এর নেতিবাচক প্রভাব সরাসরি পড়ে সম্পর্কের উপর। এমনকী পারস্পরিক দূরত্বের কারণে স্ত্রীরা ডিভোর্সের কথাও ভাবতে পারেন। তাই স্ত্রীর সঙ্গে সুন্দর ঘনিষ্ঠ সম্পর্ক বজায় রাখার চেষ্টা করুন।

ভুল বোঝাবুঝি

মান-অভিমান জীবনেরই অংশ। সমস্যা হলো কিছু দম্পতি নিজেদের মধ্যে ভুল বোঝাবুঝি সৃষ্টি হলে তা কাটাতে চান না। ফলে সম্পর্কের মধ্যে জন্ম নেয় ক্ষোভ। কমতে থাকে ভালোবাসা। দীর্ঘদিন এমনটা চলতে থাকলে স্ত্রী ডিভোর্স চাইতে পারেন। আপনার দাম্পত্যে কোনো ভুল বোঝাবুঝি থাকলে তা মিটিয়ে ফেলার চেষ্টা করুন। তবেই সংসারে সুখ আর শান্তি বিরাজ করবে।

divorce

সন্দেহ সারাবেলা 

কিছু পুরুষ অত্যন্ত সন্দেহপ্রবণ হন। স্ত্রীকে সবসময় নজরবন্দি করে রাখতে চান তারা। পান থেকে চুন খসলেও স্ত্রীকে নানা ধরনের প্রশ্নবাণে জর্জরিত করা তাদের স্বভাব। আর স্বামীর এমন আচরণের কারণেই ডিভোর্স চান অনেক নারী।

নেশাতেই সব শেষ

নেশার ভয়াবহতা আমাদের সবার জানা। কিছু পুরুষ নেশাগ্রস্ত থাকেন। নেশা করে বাড়ি ফিরে রোজ স্ত্রীর সঙ্গে ঝামেলা করেন। টানা এমনটা চলতে থাকলে স্ত্রী বিচ্ছেদ কামনা করেন। তাই সুন্দর দাম্পত্য জীবন কাটাতে চাইলে মদ্যপানের অভ্যাস ছাড়ুন। বরং স্ত্রীকে সময় দিন।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.