যত অভিযোগ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে

শেয়ার

আবু তাহের, রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধি ঃ

রামগঞ্জ সরকারী কলেজ শাখা ছাত্রলীগের সাধারন সম্পাদক রাকিবুল হাসান শান্তর বিরুদ্ধে অনুপ্রবেশকারী ,বিএনপি-জামাতের সাথে জড়িত ও গঠনতন্ত্র বিরোধী কার্যকলাপের অভিযোগ এনে কেন্দ্রীয় ছাত্রলীগ ও জেলা ছাত্রলীগ নিকট লিখিত অভিযোগ করেন উপজেলা ছাত্রলীগ নেতা ইসমাইল হোসেনসহ নেতাকর্মীরা।

লিখিত অভিযোগ সুত্রে ও অনুসন্ধানে জানা যায়, রাকিবুল হাসান শান্ত ২০১৩ সালে সোনাপুর ওয়ার্ড ছাত্রদলের সহ সাংগঠনিক সম্পাদক ছিল। তার বাবা আবদুল মতিন বিএনপি নেতা, দুই ভাই জামাতের রাজনীতির সাথে জড়িত,মামা লুৎফর রহমান প্রকাশ এল রহমান ঢাকা তেজগাঁও থানা বিএনপি সভাপতি।

সে ২০১৪ সালের ৫ জানুয়ারীর নির্বাচনের পরে ছাত্রলীগে যোগদান করে। ২০১৭ সালে ৭ জানুয়ারীতে তৎকালিন লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের সভাপতি চৌধুরী মাহমুদুন্নবী সোহেল ও সাধারন সম্পাদক মোঃ রাকিব হোসেন লোটাস স্বাক্ষরিত দলীয় প্যাডে কলেজ শাখা ছাত্রলীগের সাধারন সম্পাদক হয়।

বর্তমানে সে সোনাপুর বাজার ব্যবসায়ী, মেসার্স শান্ত এন্টারপ্রাইজ নামে এলজিইডি, জেলা পরিষদ ও পৌর সভার নিয়মিত ঠিকাদার। এ ছাড়াও সোনাপুর সিএনজি মালিক সমিতির সভাপতি।

২০২০ সালে বিবাহিত করেন।।
রামগঞ্জ উপজেলা ছাত্রলীগের যুগ্ন সাধারন সম্পাদক ইসমাইল হোসেনসহ নেতাকর্মীরা জানান, শান্ত দল ও পদের পরিচয় বিভিন্ন অপকর্ম ও ছাত্রলীগের গঠনতন্ত্র বিরোধী কর্মকান্ডের সাথে জড়িত এবং বিয়ে করে পারিবারিক ও ঠিকাদারী ব্যবসা নিয়ে ব্যস্ত । এতে কলেজ শাখা ছাত্রলীগের সাংগঠনিক অবস্থা দুর্বল হয়ে পড়ে।

আমরা ছাত্রলীগের গৌরব ও ঐতিহ্য রক্ষায় শান্তর বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহনের দাবী জানিয়ে জেলা ও কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারন সম্পাদক নিকট লিখিত অভিযোগ দিয়েছি।

রাকিবুল হাসান শান্তর বলেন- আমি উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক প্রার্থী। একারনে প্রতিপক্ষ ছাত্রলীগের একটি গ্রুপ আমার বিরুদ্ধে ভূয়া তথ্যদিয়ে বিগত ২ বছর যাবত কেন্দ্রীয় ও জেলা ছাত্রলীগ নিকট অভিযোগ দিয়ে আসছে।

ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী আমি সাংগঠনিক দায়িত্ব পালন করছি। বিএনপি –জামাতের সাথে জড়িত এসব কথা সঠিক নয়।

লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের সভাপতি সাহাদাত হোসেন শরিফ ও সাধারন সম্পাদক জিয়াউল করিম নিসান জানান, এ বিষয় তদন্ত করে সতত্য ফেলে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.