না ফেরার দেশে ইবির কেন্দ্রীয় মসজিদের খতিব

শেয়ার

ইবি সংবাদদাতা:

সড়ক দূর্ঘটনায় আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম কাম খতিব ড. আ স ম শোয়াইব আহমাদ (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

শনিবার (১০ জুন) রাত সাড়ে ১১টার দিকে রাজধানীর কল্যানপুরে ইবনে সিনা হাসপাতালে আইসিইউতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তার সহকর্মী ও পারিবারিক সূত্র মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তার মৃত্যুতে বিশ্ববিদ্যালয় পরিবারে শোকের ছায়া নেমে এসেছে।

মরহুমের জানাজা নামাজ বাদ আসর নিজ জেলা ব্রাহ্মণবাড়িয়ার সরকারী কলেজ মাঠে অনুষ্ঠিত হবে। তার জানাযায় অংশ নেওয়ার জন্য শিক্ষক-শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের বাসে সকাল সাত টায় রওনা হয়েছেন।

তার পরিবার সূত্রে জানা যায়, গত মঙ্গলবার (০৭ জুন) সকালে তিনি ‘গ্রীণ লাইন’ বাসে ঢাকায় যাচ্ছিলেন। পথিমধ্যে মাগুরার ‘ইছা-খাদা’ নামক স্থানে বাসটি দূর্ঘটনার শিকার হয়। এসময় তিনি ঘাড়ে ও ডান হাতে প্রচন্ড আঘাত পায়। পরে তাকে মাগুরা সরকারি হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর রাজধানীতে নিয়ে যাওয়ার পরামর্শ দেয় হাসপাতাল কর্তৃপক্ষ।

পরে তাকে উন্নত চিকিৎসার জন্য রাজধানীর কল্যাণপুরে ইবনে সিনা হাসপাতালে আইসিইউতে ভর্তি করা হয়। সেখানে ২৪ ঘন্টা পর তার জ্ঞান ফিরলে অবস্থার কিছুটা উন্নতি হয়। গতকাল থেকে আবারও তার অবস্থার অবনতি হয়। পরে রাত সাড়ে ১১টার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

প্রসঙ্গত, ড. শোয়াইব আহমাদ বিশ্ববিদ্যালয়ের দা‘ওয়াহ এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগ থেকে স্নাতকোত্তর শেষ করে কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম কাম খতিবের দায়িত্বে গ্রহণ করেন। তিনি বিশ্ববিদ্যালয়ের আল-হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. খোন্দকার আব্দুল্লাহ জাহাঙ্গীর এর সহচর ও আস-সুন্নাহ ট্রাস্টের ট্রাস্টি বোর্ডের সদস্য ছিলন।

এছাড়াও অর্থসহ আল কুরআন ও সালাত শিক্ষা, অর্থসহ হিফযুল কুরআন কোর্স, ড. শোয়েব’স স্পোকেন ইংলিশ এবং এরাবিক শিক্ষার সংক্ষিপ্ত কোর্সেরও উদ্ভাবক তিনি। তিনি বিশ্ববিদ্যালয়ের সকলের কাছেই জনপ্রিয় ছিলেন।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.