নরসিংদীর মনোহরদীতে কৃষকলীগের ধান কাটা উৎসব

শেয়ার

মোঃ মোবারক হোসেন, নরসিংদী প্রতিনিধি:

“কৃষক বাঁচাও -দেশ বাঁচাও” মাননীয় প্রধানমন্ত্রীর এই স্লোগানকে সামনে রেখে গত বছরের মতো এবারও কৃষকের ধান কেটে গোলায় তুলে দেয়ার কর্মসূচি শুরু করেছে বাংলাদেশ কৃষক লীগ।

এরই অংশ হিসাবে নরসিংদীর মনোহরদী উপজেলায় শুক্রবার( ৫ মে ) সকালে মনোহরদী উপজেলা কৃষকলীগের আয়োজনে ও উপজেলা কৃষকলীগের সভাপতি রমজান আলীর সভাপতিত্বে কৃষকের ধান কেটে দেয়ার মাধ্যমে উৎসবের উদ্বোধন করেন, মনেহরদী-বেলাব আসনের সংসদ সদস্য ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিল্পমন্ত্রী এডভোকেট নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন এমপি। মনোহরদী উপজেলা কৃষক লীগের সভাপতি রমজান আলী ও সাধারণ সম্পাদক খাইরুল আমিন তারেকসহ কৃষকলীগের উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের বিভিন্ন নেতাকর্মীরা উপজেলার চন্দনবাড়ী ইউনিয়নের হেতেমদী এলাকার কৃষক সুমন,রফিকুলের ক্ষেতের পাকা ধান কেটে উৎসবের এ কর্মসূচিতে অংশগ্রহণ করেন। এসময় শিল্পমন্ত্রী বলেন, ”প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নির্দেশক্রমে কৃষকলীগ নেতাকর্মীরা সারাদেশে কৃষকের ধান কেটে দিচ্ছে। তারই ধারাবাহিকতায় কেন্দ্রীয় কৃষকলীগ সাধারণ সম্পাদকের বার্তা পেয়ে কৃষকলীগ এ উপজেলায় কৃষকের ধান কাটছে। এমন মহান উদ্যোগকে আমি সাধুবাদ জানাই। কৃষকলীগ নেতাকর্মীরা এলাকার কৃষকদের পাশে সবসময় থাকবেন আমি এ প্রত্যাশা করি।উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক খাইরুল আমিন তারেক বলেন ‘আমাদের কৃষক বান্ধব সরকারের কৃষি ও কৃষকের প্রতি বিশেষ দৃষ্টি ও আন্তরিকতা রয়েছে। তাই আমরা কর্মসূচির ধারাবাহিকতায় এ উপজেলায় কৃষকের ধান কেটে দিচ্ছি। আমরা সবসময় কৃষকদের পাশে আছি।

এসময় হেতেমদীর কৃষক সুমন বলেন,এই মূহুর্তে কৃষি শ্রমিকের দাম অনেক বেশী। প্রচন্ড রোদে ধান কেটে ঘরে তুলতে অনেক কষ্ট হচ্ছে। আজকে কৃষকলীগের নেতাকর্মীরা ধান কেটে ঘরে তুলে দিয়েছেন।

কৃষকলীগের নেতাকর্মীদের কৃতজ্ঞতা জানান তিনি। নেতৃবৃন্দের উপস্থিততে ঐ এলাকার কৃষকের প্রায় ১ একর জমির ব্রি-২৯ ধান কেটে কৃষকের ঘরে তুলে দেন কৃষকলীগের নেতাকর্মীরা। এসময় উপস্থিত ছিলেন নরসিংদী জেলা কৃষকলীগের সভাপতি আসাদুজ্জামান আসাদ,মনোহরদী উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বজলুল হক বজলু,মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক ছিদ্দিকুর রহমান,দপ্তর সম্পাদক আলমগীর কবীর, মনোহরদী উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক তৌহিদুল আলম, মনোহরদী উপজেলা কৃষকলীগের সহ-সভাপতি ইব্রাহিম, সাংগঠনিক সম্পাদক ওয়াসিম,দপ্তর সম্পাদক নয়ন মিয়া,সহ-দপ্তর সম্পাদক হাবিবুর রহমান জুয়েল,আইন বিষয়ক সম্পাদক মাজহারুল ইসলাম, মনোহরদী বিশ্ববিদ্যালয় কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি জহিরুল ইসলাম জুয়েল,স্থানীয় আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ,ছাত্­রলীগ ও অন্যান্য সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এবং ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.