দীর্ঘ ২২ বছরেও এমপিও ভুক্ত হয়নি রাজিবপুর মহিলা কলেজ

শেয়ার
কুড়িগ্রাম প্রতিনিধি

সাবেক অধ্যক্ষ মোঃ আবু সাঈদ ১৯৯৯ সালে এই কলেজ প্রতিষ্ঠা করেন। রাজিবপুর মহিলা কলেজের একাডেমিক ভবন ১৫ অক্টোবর ২০১৫ সালে শুভ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । একাডেমিক স্বীকৃতি দেওয়া হয় ১ই জানুয়ারি ২০০৪ সালে ।

রাজিবপুর মহিলা কলেজের ২০১৮ শিক্ষা বর্ষে ১৯৮ জন,২০১৯ শিক্ষা বর্ষে ২১১ জন,২০২০ শিক্ষা বর্ষে ২১০ জন এবং ২০২১ শিক্ষা বর্ষে ২০৬ জন শিক্ষার্থী ভর্তি হয়েছে । রাজিবপুর মহিলা কলেজের শিক্ষক, কর্মচারীসহ ২২ জন কর্মরত আছেন ।

রাজিবপুর মহিলা কলেজের(ভারপ্রাপ্ত) অধ্যক্ষ মোঃ লুৎফর রহমান বলেন, ১৯৯৯ সালে নিজ অর্থায়নে এই কলেজটি পরিচালনা করে আসছি, কলেজটি এমপিওভুক্ত না হওয়ার কারণে এই কলেজের অনেক শিক্ষক মানবতার জীবন যাপন করছে ।

অনেকেও এই কলেজ থেকে তাদের পেশা পরিবর্তন করছেন কারণ বেতন না থাকায় তাদের পরিবার পরিচালনা করতে হিমশিম খেতে হয়। সর্বশেষ মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আকুল আবেদন থাকবে আমাদের কলেজ টি যেন দ্রুত এমপি ভুক্ত করা হয়।

সেই সাথে শিক্ষা মন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলের সুদৃষ্টি আকর্ষণ করছি । চর রাজিবপুর মহিলা কলেজের কয়েকজন ছাত্রীর কাছে এ বিষয়ে জানতে চাইলে তারা জানায়, আমাদের প্রতিষ্ঠানটি এমপিওভুক্ত হলে শিক্ষা প্রতিষ্ঠানের পূর্ণাঙ্গ প্রাণ ফিরে পাবে ।

যেহেতু তারা বিনা বেতনে পাঠদান করায় সে ক্ষেত্রে শিক্ষকদের মাঝে মানসিক ও পারিবারিক চাপ লক্ষ্য করা যায় । অনেকে বিকল্প পেশার সাথে সম্পৃক্ত হতে বাধ্য হয়েছে । শিক্ষা প্রতিষ্ঠানের পাঠদান কার্যক্রম খুব সুন্দরভাবে পরিচালনা করার জন্য শিক্ষকদের মানসিকভাবে ঠিক রাখা সরকারের এক প্রকার দায়িত্ব ।

প্রতিষ্ঠানটির বিষয়ে চর রাজিবপুর উপজেলা চেয়ারম্যান আকবর হোসেন হিরো জানায়, প্রতিষ্ঠান এমপিওভুক্ত হলে শিক্ষকদের ভালো একটা অবস্থান তৈরি হবে । আমি এ বিষয়ে সবার হস্তক্ষেপ কামনা করছি । মাননীয় প্রধানমন্ত্রী সহ শিক্ষামন্ত্রীর সুদৃষ্টি আকর্ষণ করছি ।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.