ডেঙ্গুতে সাতজনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১,৯১২

শেয়ার

মশাবাহিত রোগ ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও সাতজনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন ১,৯১২ জন। এ নিয়ে এই বছর ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১,৪৩২ জনে।

বুধবার (৮ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম এ তথ্য জানিয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ঢাকার হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৫৯ জন। আর ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি হয়েছেন ১,৫৫৩ জন। একই সময়ে ২,০৪৭ জন ডেঙ্গু রোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এরমধ্যে ঢাকায় বিভিন্ন হাসপাতাল থেকে ৪০০ জন ও দেশের অন্য হাসপাতালগুলো থেকে ছাড়পত্র পেয়েছেন ১,৬৪৭ জন। মৃতের মধ্যে ছয়জন ঢাকাতে ও দেশের অন্য অঞ্চলে মারা গেছেন একজন। অর্থাৎ দেশজুড়ে অবস্থা কিছুটা উন্নতি হলেও ঢাকার ডেঙ্গু পরিস্থিতির অবনতি ঘটছে। এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ১,৪৩২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ঢাকাতে ৮৬০ জন ও সারাদেশে (ঢাকা সিটি ব্যতীত) ৫৮২ জনের মৃত্যু হয়েছে। এ বছরের ৮ নভেম্বর পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ২,৮৫,৫০৫ জন। এর মধ্যে ঢাকাতে ১,০২,৩২০ জন ও দেশের অন্য অঞ্চলে ১,৮৩,১৮৫ জন। এই বছরে ২,৭৭,৬৬০ জন ডেঙ্গু রোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতাল থেকে ৯৯,৭৯৫ জন ও দেশের অন্য অঞ্চলে বিভিন্ন হাসপাতাল থেকে ১,৭৭,৮৬৫ জন ছাড়পত্র পেয়েছেন। বর্তমানে সারা দেশে মোট ৬,৪১৩ ডেঙ্গু রোগী দেশের হাসপাতালগুলোতে ভর্তি রয়েছেন।

এরমধ্যে ঢাকাতে ১,৬৭৫ জন ও দেশের অন্য অঞ্চলে বিভিন্ন হাসপাতালে ৪,৭৩৮ রোগী ভর্তি আছেন। স্বাস্থ্য অধিদপ্তর জানায়, এ বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পাওয়ার হার ৯৭% ও হাসপাতালে ভর্তি থাকার হার ২%। মৃত্যুর হার ০.৫%। গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ৬২,৩৮২ জন এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয় ২৮১ জনের।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.