চাঁদাবাজির মামলায় সাবেক এমপির প্রাক্তন স্ত্রী কারাগারে

শেয়ার

রাজশাহী প্রতিবেদক: রাজশাহীর আলোচিত নারী আয়েশা আক্তার লিজাকে (৩৮) চাঁদাবাজির একটি মামলায় কারাগারে পাঠিয়েছেন আদালত। বৃহস্পতিবার দুপুরে রাজশাহীর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-১-এর বিচারক ফয়সাল তারেক তাঁকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আদালতের পেশকার আবদুর রাজ্জাক এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, আয়েশা আক্তার লিজা আদালতে আত্মসমর্পণ করে আইনজীবীর মাধ্যমে জামিনের প্রার্থনা করেন। তবে আদালতের বিচারক জামিনের আবেদন নামঞ্জুর করে আসামিকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

লিজা রাজশাহী নগরীর তেরোখাদিয়া এলাকার বাসিন্দা। তিনি রাজশাহী-৪ (বাগমারা) আসনের সাবেক এমপি ইঞ্জিনিয়ার এনামুল হকের প্রাক্তন স্ত্রী। এমপির সঙ্গে প্রেম, পরে বিবাহবিচ্ছেদ এবং ‘সুদের কারবার’ নিয়ে রাজশাহীতে বহুল আলোচিত এই নারী।

লিজাকে প্রভাস চন্দ্র সরকার নামে এক ব্যক্তির মামলায় কারাগারে পাঠানো হয়েছে। প্রভাস ‘এটিএন ইমার্ট’-এর রাজশাহী বিভাগীয় সুপার ডিলার। ১৮ ফেব্রুয়ারি নগরীর বোয়ালিয়া থানায় আসামি লিজার বিরুদ্ধে এই চাঁদাবাজি মামলা করেন তিনি।

মামলার এজাহারে বলা হয়, প্রভাস চন্দ্র সরকার লিজার কাছ থেকে গত বছরের সেপ্টেম্বর মাসে এক লাখ টাকা নেন। টাকা দেওয়ার সময় লিজা প্রভাসের কাছ থেকে ৩০০ টাকা মূল্যমানের সই করা স্ট্যাম্প নিয়ে রাখেন।

পরে গত ৭ জানুয়ারি তিনি টাকা ফেরত দেন। কিন্তু লিজা তাঁকে তাঁর সই করা স্ট্যাম্প ফেরত দেননি। তিনি পরে স্ট্যাম্প ফেরত দেবেন বলে জানান।

পরবর্তী সময় লিজার কাছ থেকে স্ট্যাম্প চাইলে তিনি আবার এক লাখ টাকা দাবি করেন। টাকা না দিলে স্ট্যাম্প দেবেন না বলে জানিয়ে দেন। সর্বশেষ ১৭ ফেব্রুয়ারি লিজা স্ট্যাম্প ফেরত দেবেন না বলে জানিয়ে দেন।

এ ছাড়া প্রভাসের বিরুদ্ধে মামলা করারও হুমকি দেন তিনি। এ অবস্থায় প্রভাস চন্দ্র সরকারই থানায় গিয়ে লিজাকে একমাত্র আসামি করে একটি মামলা দায়ের করেন।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.