ইবিতে ইইই বিভাগের পিঠা উৎসব ও সাংস্কৃতিক সন্ধ্যা

শেয়ার

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রথম পুনর্মিলনী উপলক্ষ্যে পিঠা উৎসব ও সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়েছে।

শুক্রবার (৮ মার্চ) বিশ্ববিদ্যালয়ের ওয়াজেদ মিয়া বিজ্ঞান ভবনের সামনে এর আয়োজন করা হয়। এতে বিভাগটির ছয় শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেছে। এসময় উৎসবমুখর এলাকায় দেখা মেলে বাহারি রকমের পিঠাপুলির দোকান। এতে আন্তাসা, পাটিসাপটা, পুলি , নকশি ও জামাই পিঠাসহ হরেকরকমের পিঠার দেখা মেলে।

এদিকে সাংস্কৃতিক সন্ধ্যায় অ্যালামনাই ও বর্তমান শিক্ষার্থীদের অংশগ্রহণে নাচ, গান ও নাটক পরিবেশিত হয়েছে। অনুষ্ঠানকে কেন্দ্র করে ওয়াজেদ মিয়া বিজ্ঞান ভবন ও এর চারপাশে রঙবেরঙের আলোকসজ্জায় সজ্জিত করা হয়েছে। পুনর্মিলনী আয়োজক কমিটির আহবায়ক অধ্যাপক ড. মনজুরুল হক বলেন, ‘১৯৯৫ সালে বিভাগটি প্রতিষ্ঠা হওয়ার পর এটি আমাদের প্রথম পুনর্মিলনী ও একইসাথে রজতজয়ন্তী। আমাদের উদ্দেশ্য হচ্ছে একটি অ্যালামনাই এসোসিয়েশন গঠন। যার মাধ্যমে আমাদের বিভাগের প্রাক্তন শিক্ষার্থীদের সাথে বর্তমান শিক্ষক-শিক্ষার্থীসহ সবার সাথে একটি ভালো বন্ধন তৈরি হবে। এছাড়া আগামীকাল রজতজয়ন্তী ও পুনর্মিলনীর মূল অনুষ্ঠানের মধ্যে রয়েছে সকাল ১০ টায় বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনাসভা, র‌্যাফেল ড্র এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানসহ দিনব্যাপী নানা আয়োজন। 

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.