হলি গার্লস স্কুল মাঠে পিঠা উৎসবে শিক্ষার্থীদের উল্লাস

শেয়ার

সোলাইমান ইসলাম নিশান:

লক্ষ্মীপুরের হলি গার্লস স্কুলে অনুষ্ঠিত হলো বাংলার সংস্কৃতি পিঠা উৎসব।
শনিবার (২০ জানুয়ারি) দিনব্যাপী নানা আয়োজনে এ উৎসবের আয়োজন করা হয়। পিঠা উৎসব উপলক্ষে শিক্ষক-শিক্ষার্থী ও অভিভবাকদের আগমনে স্কুল প্রাঙ্গণ মিলন মেলায় পরিণত হয়।

নানান সাজে বিদ্যালয়ে চলছে পিঠা উৎসব। সহপাঠিরা বিদ্যালয় মাঠে ‘নকশি পিঠা, চিতই পিঠা, মৌচাক পিঠা, রস পিঠা, পাটিসাপটা, দোল পিঠা, ভাপা পিঠাসহ শতাধিক ধরনের পিঠা সাজিয়ে রেখেছে তাদের স্টলগুলোতে।

পিঠা উৎসবে উপস্থিত ছিলেন, লক্ষ্মীপুর জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকতা (সাবেক) আবদুল মতিন, সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা আবু তালেব, প্রতিষ্ঠানটির উপদেষ্টা সৈয়দ আহমদ সর্দার, লক্ষ্মীপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম পাভেল, সাংবাদিক মীর ফরহাদ হোসেন, জহিরুল ইসলাম শিবলু, আশরাফুর ইসলাম, রাজু আহমেদ, প্রতিষ্ঠানটির উপাধ্যক্ষ রেজাউল করিম সুমনসহ আরও অনেকে।

অনুষ্ঠানে আসা শিক্ষার্থীরা উচ্ছাস প্রকাশ করে বলেন, পিঠা শুধু খাবার নয়, এর সাথে জড়িয়ে আছে গ্রামে বাংলার ঐতিহ্য। এই উৎসবের মধ্য দিয়ে বাঙালী ঐতিহ্য ও সংস্কৃতি ছড়িয়ে পড়ুক সবার প্রাণে।

লক্ষ্মীপুর হলি গার্লস স্কুলের উপাধ্যক্ষ সাংবাদিক রেজাউল করিম সুমন বলেন, পিঠা উৎসব বাঙালির হাজার বছরের সংস্কৃতির সঙ্গে মিশে আছে। প্রতিবছরের ন্যায় এবারো গ্রামের পিঠা-পুলির আমেজকে ফুটিয়ে তুলতে পিঠা উৎসবের আয়োজন করা হয়েছে। এই উৎসবের কারণে আমরা আমাদের সেই পিঠা-পুলির স্বাদ নিতে পারছি। একই সঙ্গে শিক্ষার্থীরাও পিঠার সঙ্গে পরিচয় হতে পেতে উচ্ছ্বসিত। তাছাড়া উৎসবটি আমাদের বর্তমান শিক্ষা কারিকুলামের একটি অংশ।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.