সিরাজগঞ্জে সরকারি জমি দখল করলেন আ’ লীগ নেতা

শেয়ার

ইমরান হোসাইন, সিরাজগঞ্জ প্রতিনিধি:

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার সলপে আওয়ামীলীগ অফিস নির্মানের নামে অন্যের জায়গা দখল করে ব্যাবসা প্রতিষ্ঠান স্থাপন করলেন এক বহিস্কৃত আওয়ামীলীগ নেতা।

দখলকৃত জায়গার মালিক আদালতে মামলা দায়েরসহ প্রশাসনের বিভিন্ন স্তরে অভিযোগ দিলেও কোন ব্যাবস্থা নেয়নি থানা পুলিশ ও উপজেলা প্রশাসন। দখলকৃত দোকানঘড়ে সলপ ইউনিয়ন আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যালয় নামে সাইনবোর্ড সাটানো হলেও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি-সম্পাদক এই ঘটনার তিব্র নিন্দা জানিয়ে অবিলম্বে ঘড়টি উচ্ছেদ করার আহ্বান জানিয়েছেন।

সম্প্রতি উপজেলা আওয়ামীলীগের যুগ্ন-সাধারন সম্পাদক হাফিজুর রহমান হাফিজের সহায়তায় উপজেলার সলপ ইউনিয়নের কৃষকগঞ্জ বাজারে জায়গা দখলের ঘটনাটি ঘটান বহিস্কৃত আওয়ামীলীগ নেতা হেলাল উদ্দিন আকন্দ।

সরেজমিন কৃষকগঞ্জ বাজার ঘুড়ে, ভুক্তভোগি, ইউনিয়ন আওয়ামীলীগ ও ইউনিয়ন উপ-সহকারি ভূমি কর্মকর্তার সাথে কথা বলে জানা যায়, জেলার সলপ ইউনিয়নের কৃষকগঞ্জ বাজারে সরকারি রাস্তা সংলগ্ন একটি সম্পত্তি নিয়ে আদালতে সরকার বনাম স্থানীয় খন্দকার আবু সাইদের একটি মামলা চলমান রয়েছে জেলা জজ আদালতে।

সম্প্রতি সলপ ইউনিয়ন আওয়ামীলীগের বহিস্কৃত সদস্য হেলাল উদ্দিন আকন্দ জোরপূর্ব ঐ জায়গাটিতে সলপ ইউনিয়ন আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যালয় সাইনবোর্ড ঝুলিয়ে ঘড় নির্মান শুরু করে। এতে বাধা দিলে খন্দকার আবু সাইদকে ভয়ভীতি প্রদর্শন করে হেলাল আকন্দের সন্ত্রাসী বাহিনী। খন্দকার আবু সাঈদ বাধ্য হয়ে আদালতের দ্বারস্থ হলে আদালত ১৪৪ ধারা জারি করে ঐ সম্পত্তিতে যে কোন ধরনের স্থাপনা নির্মানে নিষেধাঙ্গা প্রদান করে এবং অবিলম্বে আদেশটি বাস্তবায়নের নির্দেশ প্রদান করেন উল্লাপাড়া থানা পুলিশকে। কিন্তু পুলিশ নির্বিকার থাকায় বহিস্কৃত ঐ আওয়ামীলীগ নেতা ৫ রুম বিশিষ্ঠ দোকান ঘড়টি নির্মান করে আওয়ামীলীগ অফিসের সাইনবোর্ড ঝুলিয়ে। গত ১’লা এপ্রিল উল্লাপাড়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ন-সাধারন সম্পাদক হাফিজুর রহমান হাফিজ বহিস্কৃত আওয়ামীলীগ নেতা হেলাল আকন্দকে সাথে নিয়ে ঐ ঘড়ের একটি রুমে আওয়ামীলীগ অফিস উদ্বোধন করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবি প্রকাশ করে।

কিন্তু ৭ই এপ্রিল সরেজমিন ঘটনাস্থলে গিয়ে দেখা যায় আওয়ামীলীগ অফিসের নামে দখল করা ঘড়ের সামনে সাইবোর্ড লাগিয়ে, ঘড়ে রাসায়নিক সার উঠিয়ে ব্যাবসা প্রতিষ্ঠানে পরিনত করা হয়েছে। রাসায়নিক দোকানের মালিককে ফোন করলে জানা যায় তিনি বহিস্কৃত ঐ আওয়ামীলীগ নেতার ছেলে।

এ বিষয়ে বহিস্কৃত আওয়ামীলীগ নেতা হেলাল উদ্দিন আকন্দকে প্রশ্ন করা হলে তিনি জানান, সরকারি জায়গা দখল করে আমি ঘড় নির্মান করেছি, এখানে একটি রুম আওয়ামীলীগকে ব্যাবহার করতে দিয়েছি, বিষয়টি স্থানীয় সাংসদও জানেন। বাকি ঘড়গুলো আমার ব্যাবসা প্রতিষ্ঠান। কিন্তু উল্লাপাড়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ন-সাধারন সম্পাদক হাফিজুর রহমান হাফিজ দাবি করেন, সরকারি জায়গায় সরকারি দলের অফিস নির্মান হয়েছে, সেখানে কোন ব্যাবসা প্রতিষ্ঠান থাকার কথা না।

সলপ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার শওকাত ওসমান বলেন, সলপ ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে আওয়ামীলীগের অফিস রয়েছে। আওয়ামীলীগ একটি গণমুখি দল, এই দলের অফিস করতে অন্যের জায়গা দখল করার কোন প্রয়োজন নেই। সলপ ইউনিয়ন আওয়ামীলীগ একটি সুশৃঙ্খল ও জনপ্রিয় সংগঠন, এর শৃঙ্খলা ও জনপ্রিয়তা নষ্ট করতে উপজেলা আওয়ামীলীগ নেতা হাফিজ বহিস্কৃত হেলালকে সাথে নিয়ে চক্রান্ত করছে। অন্যের জায়গা দখল করে নির্মিত অফিস ও ব্যাবসা প্রতিষ্ঠানের সাথে সলপ ইউনিয়ন আওয়ামীলীগের কোন সম্পর্ক নেই।

সলপ ইউনিয়ন উপ-সহকারি ভূমি কর্মকর্তা মো: আ: রাজ্জাক খান বলেন, সরকারি জায়গায় একটি ঘড় নির্মান করেছেন হেলাল আকন্দ। ভূমি অফিসের পক্ষ থেকে বাধা দেয়া হয়েছিল কিন্তু তিনি তা মানেননি। ঐ ঘড়টি উচ্ছেদের ব্যাবস্থা গ্রহন করতে আমরা এসিল্যান্ড অফিসের মাধ্যমে জেলা প্রশাসন বরাবর চিঠি পাঠিয়েছি।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.