সহকর্মীকে ফাঁসাতে কমলনগর স্বাস্থ্য কর্মকর্তার নাটক ! 

শেয়ার

জুনাইদ আল হাবিব-

লক্ষ্মীপুরেরর কমলনগরে অনিয়ম-দুর্নীতির তদন্তে স্বাক্ষ্য দেওয়ায় সহকর্মী চিকিৎসককে ফাঁসাতে নাটক সাজানোর অভিযোগ উঠেছে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু তাহের বিরুদ্ধে। অভিযোগ তিনি অসুস্থতা দেখিয়ে হাসপাতালে ভর্তি হয়ে উধাও হয়েছেন। অপরদিকে, মেডিকেল অফিসার ডা. রেজাউল করিম রাজিবের বিরুদ্ধে মারধর চেষ্টার অভিযোগ এনেছেন ওই স্বাস্থ্য কর্মকর্তা।

বৃহস্পতিবার রাতে জেলা সদর হাসপাতালে গিয়ে দেখা যায়

কমলনগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু তাহের ভর্তির ব্যবস্থাপত্র চলমান। কিন্তু হাসপাতালে তিনি নেই। ছাড়পত্রে ছুটির স্বাক্ষরও নেই। যে বেডে চিকিৎসা নিচ্ছিলেন, সে বেডের বিছানা উল্টানো।

সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আনোয়ার হোসেন বলেন, উনি সকালে ভর্তি হয়েছেন। বিকেলে ছুটি নিয়ে গেছেন, কিন্তু রিলিজ স্লিপটি নেননি।

এ কর্মকর্তা ছুটির কথা বললেও হাসপাতালে পাওয়া রোগীর ভর্তি ও রোগ বৃত্তান্ত ফরমে কখন ছুটি নিয়েছেন সেটির কোন উল্লেখ পাওয়া যায়নি। তাতে কর্তব্যরত কোন চিকিৎসকের স্বাক্ষরও ছিলনা।

কমলনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. রেজাউল করিম রাজিব অভিযোগ করে বলেন,

সম্প্রতি স্বাস্থ্য কর্মকর্তার বিরুদ্ধে প্রতিষ্ঠানের অনিয়ম-দুর্নীতি নিয়ে উধ্বর্তন কর্তৃপক্ষ তদন্তে আসে। সেখানে আমি যথাযথ স্বাক্ষ্য দেওয়াতে উনি আমার ওপর ক্ষিপ্ত। মঙ্গলবার রাতে হাসপাতালের অভ্যন্তরীণ বিষয়ে আবাসিক মেডিকেল অফিসার ডা. মীর মো. আমিনুল ইসলাম মঞ্জু, মেডিকেল অফিসার কাজী একরামুল হকসহ পাঁচজন সহকর্মী মিলে তার সঙ্গে কথা বলতে যাই। তখন আমাদের মধ্যে কথা কাটাকাটি হয়৷ পরদিন সকালে তিনি অসুস্থতার নাটক সাজিয়ে সদর হাসপাতালে ভর্তি হয়েছেন। পরে জেনেছি তিনি ফেনীতে পরিবারের কাছে গেছেন।

অভিযোগ অস্বীকার করে স্বাস্থ্য কর্মকর্তা ডা. আবু তাহের বলেন, মেডিকেল অফিসার রাজিব লাঠি দিয়ে আমাকে মারধর করতে আসে। এতে আমি ভয় ও আতঙ্কে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হই। আমি বৃহস্পতিবার বিকেলে ছুটি নিয়ে বাড়ি এসেছি। মানসিকভাবে সুস্থ হয়ে কর্মস্থলে যোগ দেব।

বিষয়টি নিয়ে কথা বলতে জেলা সিভিল সার্জন ডা. আহমেদ কবিরকে মুঠোফোনে একাধিকবার কল করেও পাওয়া যায়নি।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.