লালমোহনে ইউনিয়ন ভাগ করার অভিযোগ

শেয়ার

স্টাফ রিপোর্টার ভোলা। ভোলার লালমোহনে জনস্বার্থ উপেক্ষা করে , কোন প্রকার গণশুনানী না করে পশ্চিম চর উমেদ ইউনিয়কে ভেঙে দুই ইউনিয়নে ভাগ করার অভিযোগ ওঠেছে। ইউএনও অফিসের এক স্টাফের কারসাজিতে নতুন ইউনিয়নের সীমানা নির্ধারন করা হয়। এর জন্য দায়ি করা হয়েছে লালমোহন উপজেলা নির্বাহী অফিসার হাবিবুল হাসান রুমি ও ওই অফিসের অফিস সহকারী ( সিএ) মোঃ হেলাল উদ্দিনকে। বুধবার ভোলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে ইউনিয়ন আওয়ামী লীগ সম্পাদক একেএম শহিদউল্যাহ সেলিম , ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ মোঃ ইউছুফ, সাবেক ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ আবু তাইয়েবসহ বিভিন্ন পেশার প্রতিনিধিরা এমন অভিযোগ তুলে ধরে সমসুবিধা নিশ্চিত করে ইউনিয়ন ভাগ করার দাবি জানান।
উপজেলা নির্বাহী অফিসার হাবিবুল হাসান রুমি জানান, গেজেট হয়ে আসা কোন বিষয় নিয়ে কথা বলা ঠিক হবে না। তার পরেও বলছি, ভ’মি অফিস স্টাফ ও কর্মকর্তারা মাঠে মানুষের সঙ্গে কথা বলে প্রথম রিপোর্ট করেন। তার ভিত্তিতেই তিনি জেলা প্রশাসক বরাবর প্রস্তাব পাঠান। জেলা প্রশাসক তা মন্ত্রনালয়ে পাঠান। এর পরেই গেজেট প্রকাশিত হয়। তা ছাড়া ওই ইউনিয়নে গত ১৮ বছর ধরে নির্বাচন হচ্ছে না।
অপরদিকে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আওয়ামী লীগ সম্পাদক একেএম শহিদুল্যাহ সেলিম অভিযোগ করেন, ২০১৫ সালের ২৯ অক্টোবর তৎকালীন উপজেলা নির্বাহী অফিসার পশ্চিম চর উমেদ ইউনিয়নকে দুই ভাগে ভাগ করার জন্য ইউনিয়ন পরিষদেও চেয়ারম্যানকে চিঠি দেন। ওই চিঠির পরিপ্রেক্ষিতে ইউপি চেয়ারম্যান সর্ব মহলের মতামতের ভিত্তিতে ৪টি মৌজার মধ্যে পশ্চিম চরউমেদ ও গজারিয়া ( গজারিয়া বাজারের পূর্বাংশ ) নিয়ে পশ্চিম চরউমেদ ইউনিয়ন ও কচুয়াখালী ও পাংগাশিয়া ( পাঙ্গাশিয়া মৌজাসহ গজারিয়া বাজারের পশ্চিমাংশ) নিয়ে মোতাহার নগর ইউনিয়ন করা হয়। ওই প্রস্তাবিত মৌজা ও সীমানা না রেখে এলাকার হেলাল উদ্দিনের চক্রান্তে বর্তমান ইউএনও ৪টি মৌজার মধ্যে পশ্চিম চরউমেদ ও পাঙ্গাশিয়া নিয়ে করা হয় চরউমেদ ইউনিয়ন ও কচুয়াখালী ও গজারিয়া বাজার নিয়ে করা হয় মোতাহার নগর ইউনিয়ন। হেলাল উদ্দিনের বাড়ি ওই এলাকায় হওয়ায় এবং তিনি ইউএনও অফিসের সিএ থাকায় জনগনের স্বার্থ উপেক্ষা করে এমন হীনচক্রান্ত করেন থাকে বলেও অভিযোগ করেন স্থানীয় নেতৃবৃন্দ।
এদিকে হেলাল উদ্দিনের ছোট ভাই ইউনিয়ন যুবলীগ সভাপতি শাহীন মাতাব্বর নতুন ইউনিয়নের ইউপি চেয়ারম্যান পদে নির্বাচন করার ঘোষনা দেন। এ নিয়েই তোলপাড় শুরু হয়। তবে হেলাল উদ্দিন এসব বিষয় অস্বীকার করেন। সংবাদ সম্মেলনে আরো অভিযোগ করা হয় এভাবে ইউনিয়ন ভাগ হলে, পোষ্ট অফিস, ভ’মি অফিস, স্কুল কলেজ, মাদ্রাসা, পাকা রাস্তা, ৩৪ কিলোমিটার তেঁতুলিয়া নদী ও ঘাট সবটাই নতুন ইউনিয়ন অন্তর্ভূক্ত হবে। পুরাতন ইউনিয়নে আয়ের কোন উৎস থাকবে না। এতে সুবিধা বঞ্চিত হবেন এলাকার ৩০ হাজার মানুষ।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.