বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শিক্ষক- কর্মচারী পরিষদের শ্রদ্ধা নিবেদন

শেয়ার

নিজস্ব প্রতিবেদক:  সেসিপ, এসইএসডিপি ও এফএসএসএপি-২ প্রকল্পের আওতায় স্থাপিত মাধ্যমিক বিদ্যালয়ের সংগঠন শিক্ষক-কর্মচারী ঐক্য পরিষদের উদ্যোগে নবনির্বাচিত নেতৃবৃন্দ প্রথম কর্ম দিবসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ১৮ ডিসেম্বর পুষ্পস্তবক অর্পণ করেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সভাপতি সুশীল কুমার বাড়ৈ, সাধারণ সম্পাদক মোঃ কামাল হোসেন, বিঞ্চুপদ দাস, মোঃ গোলাম মোস্তফা প্রমুখ নেতৃবৃন্দ।

উল্লেখ্য, শিক্ষা মন্ত্রণালয়ের অধীন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সেসিপ প্রকল্পের আওতায় আন্ডারসার্ভড এলাকায় স্থাপিত এমপিওভূক্ত ১১৫ টি মডেল বিদ্যালয়কে জাতীয়করণের দাবিতে এরআগে ১৭ ডিসেম্বর মঙ্গলবার সংশ্লিষ্ট বিদ্যালয়সমুহের প্রধানদের এক সভা ঢাকায় অনুষ্ঠিত হয়েছে।

রমনা বটমূলে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সুনামগঞ্জের মাটিয়াপুর এসইএসডিপি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিঞ্চুপদ দাস। ওই সভায় শিক্ষকরা জানান, বিদ্যালয়গুলো দূর্গম চরাঞ্চল, পিছিয়েপড়া, শিক্ষায় অনগ্রসর ও সুবিধাবঞ্চিত এলাকায় স্থাপিত। ফলে বিদ্যালয়গুলো এলাকার শিক্ষা বিস্তারে অগ্রণী ভূমিকা রাখছে। বিদ্যালয়গুলো জাতীয়করণ হলে শিক্ষার মান বৃদ্ধির পাশাপাশি এলাকার দরিদ্র জনগোষ্ঠির ছেলেমেয়েদের পড়ালেখার সুযোগ আরও বাড়বে। তাই তারা অনতিবিলম্বে বিদ্যালয়গুলো জাতীয়করণের দাবি জানান। পরে সুশীল কুমার বাড়ৈকে সভাপতি ও মো. কামাল হোসেনকে সাধারণ সম্পাদক করে সেসিপ, এসইএসডিপি ও এফএসএসএপি-২ প্রকল্পভূক্ত বিদ্যালয় জাতীয়করণ বাস্তবায়ন পরিষদের কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়। এছাড়া আবদুল লতিফকে সাংগঠনিক সম্পাদক, মিজানুর রহমান মানিককে প্রচার ও প্রকাশনা সম্পাদক, মো. শামসুল হককে কোষাধ্যক্ষ ও দেশের ৯টি শিক্ষাবোর্ডের অধীন ১ জন করে ৯ জন প্রতিনিধিকে মনোনীত করে নির্বাহী সদস্য নির্বাচন করা হয়।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.