লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন, চলছে গননা

শেয়ার

প্রদীপ কুমার রায়, বিশেষ প্রতিনিধি: কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে লক্ষ্মীপুর-৩ সদর আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ। রোববার (৫ নভেম্বর) কড়া নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে সকাল ৮টা থেকে শুরু হয়ে বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। নির্বাচন শেষে চলছে ভোট গণনার প্রস্তুতি।

সকাল থেকে এন আহমদীয়া, পাবলিক স্কুল, লক্ষ্মীপুর আদর্শ সামাদ সরকারি উচ্চ বিদ্যালয়, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও পৌর শহীদ স্মৃতি একাডেমিসহ বেশ কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা গেছে, ভোটাররা লাইনে দাঁড়িয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। তবে ভোটারদের উপস্থিতি কম পরিলক্ষিত হয়েছে।

এদিকে নানা অনিয়মের অভিযোগ তুলে ভোট বর্জনের ঘোষণা দেন জাতীয় পার্টি ও জাকের পার্টির মনোনীত প্রার্থী মো. রাকিব হোসেন (লাঙ্গল প্রতীক) ও শামছুল করিম খোকন (গোলাপ ফুল প্রতীক)। এ দুই প্রার্থী রোববার দুপুর ২টার দিকে লক্ষ্মীপুর প্রেস ক্লাবে এসে সাংবাদিকদের কাছে পৃথকভাবে ভোট বর্জনের ঘোষণা দেন।

তবে অভিযোগ অস্বীকার করেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী গোলাম ফারুক পিঙ্কু। তিনি বলেন, কোনো ধরনের প্রভাব ছাড়াই স্বাধীনভাবে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। সরকারের ভাবমূর্তি রক্ষায় সচেষ্ট রয়েছে নৌকার সমর্থকরা।

নির্বাচনের রিটানিং কর্মকর্তা মো. ফরহাদ হোসেন বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে।কোথাও কোনো ধরনের অনিয়মের অভিযোগ পাননি বলে জানান তিনি।

১২টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত এ আসনে মোট ১১৫টি কেন্দ্রে ভোটগ্রহণ হয়েছে। আসনটিতে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৩ হাজার ৭৪৪।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.