লক্ষ্মীপুরে নতুন শনাক্ত ২৩, মোট ১৩৩

শেয়ার

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুরে একদিনে করোনাভাইরাসে আক্রান্ত রোগী ২৩ জন শনাক্ত হয়েছে। এদের মধ্যে একজন শনাক্ত হওয়ার আগেই মারা যায়। একজন ঢাকা থেকে সনাক্ত।

জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে বৃহস্পতিবার (২১ মে) দুপুরে ১৬ জন এবং রাতে ৬ জন এবং ঢাকা থেকে ০১ জন শনাক্ত হওয়ার কথা জানানো হয়। মোট নতুন শনাক্ত ২৩ জন। এ নিয়ে জেলায় শনাক্তকৃত মোট রোগীর সংখ্যা ১৩৩ জন।

জেলাতে দিন দিন বেড়েই চলছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। এ পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে দুইজন। এদের মধ্যে একজন সদর ও একজন রামগঞ্জ উপজেলার বাসিন্দা। করোনা শনাক্ত হওয়ার আগেই তারা দু’জন মারা যায়। চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছে ৪০ জন।

জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে বৃহস্পতিবার রাতে প্রকাশিত তথ্য অনুযায়ী, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে লক্ষ্মীপুরে ৬২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে ৬ জনের দেহে করোনা শনাক্ত হয়। নতুন শনাক্তকৃতদের ৫ জন সদর উপজেলার বাসিন্দা এবং একজন কমলনগরের। সদরের একজন করোনা উপসর্গ নিয়ে মারা যাবার পর তার নমুনা সংগ্রহ করা হয়। নমুনা পরীক্ষায় তার করোনা পজিটিভ ফলাফল আসে।

এদিন দুপুরে একই পরীক্ষাকেন্দ্র থেকে ৩৮ জনের নমুনা পরীক্ষার ফলাফল আসে। এতে ১৬ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়। তাদের মধ্যে সদর উপজেলার নয়জন, রামগঞ্জের পাঁচজন, রায়পুরের একজন এবং কমলনগরের ২ জন।

খোঁজ নিয়ে জানা গেছে, ১৮ মে (সোমবার) বিকেলে সদর উপজেলার মান্দারী ইউনিয়নের দূর্গাপুর গ্রামে করোনা উপসর্গ নিয়ে জাহিদ হোসেন (১৮) নামে এক যুবকের মৃত্যু হয়। পরে ওই যুবকের নমুনা সংগ্রহ করা হয়। একই সাথে আশপাশের কয়েকজন লোকের নমুনা সংগ্রহ করে জেলা স্বাস্থ্য বিভাগ।

এদের মধ্যে ওই যুবককে চিকিৎসা দেওয়া একজন পল্লী চিকিৎসকও রয়েছেন। বৃহস্পতিবারের নমুনা পরীক্ষার ফলাফলে ওই পল্লী চিকিৎসক এবং তাঁর এক সহযোগীর করোনা শনাক্ত হয়। বিকেলে তাদের বাড়ি লকডাউন করা হয়।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.