লক্ষ্মীপুরের তরুণ ছাত্রনেতা রাফসান

শেয়ার

রিমন আহমেদ রাজু:
লক্ষ্মীপুরের তরুণ উদীয়মান ছাত্রনেতা সামির ইয়াছার রাফসান।সে লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের সাবেক সদস্য রাফসানের নানা আলহাজ্ব সিরাজুল ইসলাম ছিলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর এবং লক্ষ্মীপুর ০৪ আসনের সাবেক সংসদ সদস্য।

রাফসানের জন্মস্থান লক্ষ্মীপুর জেলা শহরের আজিম শাহ মার্কেট,বাজার রোড সংলগ্ন পৌর ০৬ নং ওয়ার্ড।

সে বর্তমানে লক্ষ্মীপুর সরকারি কলেজ থেকে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে স্নাতক এবং একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে পড়াশোনা করছেন।

তার বাবা মোঃ আবদুল মতলব লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি,তার চাচা রাকিব হোসেন লোটাস লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক।

২৩ বছর বয়সী এই তরুণ ছাত্রনেতা দীর্ঘদিন ধরেই ছাত্রলীগের রাজনীতিতে সক্রিয়।খোঁজ নিয়ে জানা যায়,সে স্কুল জীবন থেকেই ছাত্রলীগের রাজনীতিতে জড়িয়ে পড়েন।

বিভিন্ন সময় সাধারণ মানুষকে বিভিন্ন ভাবে সহযোগিতা করে আসছেন।করোনাকালীন সময়ে মানুষকে খাদ্য সহযোগিতা সহ বিনামূল্যে মাস্ক জীবাণুনাশক কেমিক্যাল বিতরণ করেছেন।

এছাড়াও বিভিন্ন সময়ে স্কুল কলেজের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে শিক্ষা উপকরণ বিতরণ।বর্তমান সময়ে সবজির দাম উচ্চমূল্যের ফলে সাধারণ মানুষের কাছে নায্যমূল্যে সবজি বিক্রি করেছেন।রমজান মাসে শ্রমজীবী মেহনতী মানুষের মাঝে ইফতার এবং সেহরি বিতরণ করেছেন।

রাফসান বলেন,ছোট বেলা থেকে দেখেছি বাবা চাচাদের রাজনীতি করতে,রাজনৈতিক পরিবারে আমার বেড়ে ওঠা।বাবা চাচারা রাজনীতির পাশাপাশি দেখেছি সবসময় শ্রমজীবী মেহনতী মানুষের পাশে দাঁড়াতে।তাদের আদর্শে আমার রাজনৈতিক পথে আসা তাই স্কুল জীবন থেকে রাজনীতিতে যুক্ত হওয়া।

আমি একজন মানবিক রাজনৈতিক নেতা হয়ে মানুষের জন্য কাজ করে যেতে চাই।আমার রাজনীতির মূল লক্ষ্য এবং উদ্দেশ্য সমাজের জনহিতকর কাজ করে যাওয়া।সবাই আমার জন্য দোয়া করবেন।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.