রাস্তা সংস্কারের অভাবে দুই উপজেলার জনগণের দুর্ভোগ

শেয়ার

গাজীপুর প্রতিনিধিঃ

গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার শ্রীপুর টু কাপাসিয়া (এ্যাড.রহমত আলী সড়ক)দীর্যদিন ধরে সংস্কার না করায় দুই উপজেলার জনগণ চলাচলে চরম দুর্ভোগ পোহাচ্ছে।

১৯৯৮ সালে প্রয়াত সাবেক মন্ত্রী আলহাজ্ব এ্যাড.মোঃ রহমত আলী ১৪ কিঃমিঃ গুরুত্বপূর্ন এই সড়কটি নির্মান করেন। শ্রীপুর ও কাপাসিয়া উপজেলার মধ্যে সংযোগকারী গুরুত্বপূর্ণ সড়কটি দিয়ে দুই উপজেলার হাজার হাজার মানুষ প্রতিদিন চলাচল করে।
তাছাড়া গোসিংঙ্গা ইউনিয়নের পটকা, বাউনী, হায়াৎখারচালা, লতিফপুর,চাওবন, বেড়াবাড়ী, নারায়ণপুর গ্রামের মানুষের শ্রীপুর উপজেলা সদরে আসার একমাত্র রাস্তা এটি।

২০০৭ সালে একবার সড়কটি সংস্কার করা হলেও পরবর্তীতে আর কোন সংস্কার করা হয়নি।
দীর্ঘ ১৪ বছর যাবত রাস্তা সংস্কার না করায় রাস্তার কার্পেটিং ভেঙ্গে ছোট বড় অনেক গর্তের সৃষ্টি হয়েছে।

রাস্তা বেহাল দশার কারণে এ্যালোমেলো ভাবে যানবাহন চলাচল করে ফলে প্রতিনিয়তই ঘটছে ছোট বড় দুর্ঘটনা। রাস্তা ভাঙ্গাচূরার কারণে উপজেলা সদরে বিভিন্ন স্কুলে অধ্যায়নরত কোমলমতি শিক্ষার্থীদের যাওয়া আসার সময় অনেক কষ্ট হচ্ছে। তাছাড়া বর্ষাকালে চলাচলের সময় চরম দুর্ভোগ পোহাতে হয় যাত্রীদের।

হেরা পটকা গ্রামের তাজউদ্দিন মাস্টার বলেন- দীর্ঘদিন যাবত রাস্তাটি সংস্কার না করায় রাস্তা চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। বর্তমান ১৪ ফিট প্রস্থ্য রাস্তাটি দুই পাশ দিয়ে ৩ ফুট করে ৬ ফিট বাড়িয়ে ২০ ফিট চওড়া রাস্তা করে দেওয়ার জন্য যথাযথ কর্তৃপক্ষের শুভদৃষ্টি কামনা করছি।

গোসিংগা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ ছাইদুর রহমান শাহিন বলেন -রাস্তার বেহাল দশার কথা শুনেছি। দ্রুততম সময়ের রাস্তা সংস্কার করার জন্য যথাযথ কর্তৃপক্ষের সাথে আলোচনা করা হবে।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.