পাইকগাছার সোলাদানা-সোনাখালী খোয়াঘাট পর্যন্ত রাস্তার বেহাল দশা!

শেয়ার

খুলনা প্রতিনিধি:
পাইকগাছা (খুলনা) থেকে,খুলনার পাইকগাছায়সোলাদানা ইউনিয়নের সরদার আবুহোসেন কলেজ (চৌরাস্তা) হতে সোনাখালী খেয়াঘাট পর্যন্ত প্রায় সাত কিলোমিটার রাস্তাটির বেহাল দশা! এমপি আলহাজ্ব আক্তারুজ্জামান বাবু সহ ইউএনও মমতাজ বেগম রাস্তা সংস্কারের আশ্বাস দিয়েছেন।

উপজেলার সোলাদানা ইউনিয়নের সরদার আবুল হোসেন কলেজ (চৌরাস্তা) হতে সোনাখালী খেয়াঘাট পর্যন্ত প্রায় সাত কিলোমিটার রাস্তাটি এমনই বেহাল দশায় বছরের পর বছর আমুরকাটা, পশ্চিমকাইনমুখী, নুনিয়াপাড়া, দীঘা, সোনাখালী, খড়িয়া দক্ষিণকাইনমুখী সহ কয়েকটি গ্রামের মানুষের সিমাহীন ভোগান্তির কারণ হয়ে দাড়িয়েছে। আগামী বর্ষা মৌসুমের আগেই রাস্তায় সংস্কারের কাজ না হলে ভরা মৌসুমে যেকোনো সময় রাস্তাটি ভেঙে এলাকা প্লাবিত হয়ে চরম ক্ষতির সম্ভাবনা রয়েছে বলে এলাকাবাসীর ধারণা করছেন।

ড. শিবুপ্রসাদ সরকার জানান, প্রায় ৭ কিলোমিটার রাস্তাটির এক কিলোমিটার পীচকার্পেটিং, এক কিলোমিটার ইটের হেরিংবন, প্রায় তিন কিলোমিটার জরাজ্বীর্ন এবং ভাঙ্গাচোরা দীর্ঘদিনের পুরাতন ইটের সলিং। বাকী প্রায় দু’কিলোমিটার মাটির কাঁচা রাস্তা। রাস্তাটির দুই প্রান্তে পিচের কার্পেটিং-এর পাকা রাস্তা সংযুক্ত থাকলেও অভিভাবকহীন এই সামান্য রাস্তাটির ভাগ্য বদলে নেই কারো কোন মাথাব্যাথা। ভাঙ্গা চোরা ও বড় বড় গর্তে ভরা এই রাস্তাটি যেন কয়েকটি গ্রামের মানুষের জন্য অভিশাপে পরিনত হয়েছে।

ভাড়ায় মোটরসাইকেল চালক রাসেল, গোষ্ট, তরুন, রাজিব জানান, ইট সলিং ও মটির রাস্তায় আগাগোড়া রাস্তাটিতে মাঝে-মধ্যে বড় বড় গর্ত সৃষ্টি হওয়ায় সাইকেল, মোটর সাইকেল, ভ্যান, ইজিবাইক, নছিমন সহ বিভিন্ন মালবাহী গাড়ি প্রতিনিয়ত দুর্ঘটনার শিকার হচ্ছে। ভ্যানচালক ধৃতি, দিবাকর, নসিমন চালক আজুবর ও মোস্তাক জানান, বর্ষাকালে রাস্তাটিতে চলাচল আরো ভয়ংকর হয়ে ওঠে, গাড়ী তো দূরের কথা পায়ে হেঁটে চলাই দুষ্কর। এলাকাবাসির ক্ষোভ, চারিদিকে এতো রাস্তাঘাট তৈরি হচ্ছে, অথচ এই এলাকার সবচেয়ে জনো-গুরুত্বপুর্ন এই রাস্তাটির দিকে কোন জন-প্রতিনিধির নজর নেই। চরম ভোগান্তি হতে রেহাই পেতে রাস্তাটি দ্রুত নির্মানের জন্য জন-প্রতিনিধি সহ কতৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগী এলাকাবাসি।

খুলনা-৬ (পাইকগাছ-কয়রা)-র এমপি আলহাজ্ব আক্তারুজ্জামান বাবু রাস্তাটি দ্রুত সংস্কারের আশ্বাস দিয়েছেন, উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম অতিসম্প্রতি এ রাস্তায় যাতায়ত করে এলাকার একটি অনুষ্ঠানে উপস্থিত হয়ে সরেজমিনে রাস্তাটির বেহাল দশা দেখে বিস্ময় প্রকাশ করে আগামী মিটিংয়ে রাস্তাটি যাতে দ্রুত সংস্কার করা হয় সেই আলোচনা করবেন বলে আশ্বাস দিয়েছেন।

পানি উন্নয়ন বোর্ডের পাইকগাছা উপজেলা এসও মোঃ রমিত হোসেন মনি বলেন, বর্ষার পূর্বেই প্রায় সাড়ে সাত’শ মিটার রাস্তায় মাটির কাজ করা হবে। ইতোমধ্যে প্রায় সাড়ে সাত’শ মিটার রাস্তায় মাটির কাজে সংস্কারের সকল কার্যক্রম করে স্কাইবেটর মেসিন পাঠানো হয়েছে বলে আশ্বাস দিয়েছেন।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.