রামগতি ও কমলনগরে ঘুর্ণিঝড় মোরা’র মোকাবেলায় ব্যাপক প্রস্তুতি

শেয়ার

লক্ষ্মীপুর:
ঘূর্ণিঝড় মোরা’র মোকাবেলায় লক্ষ্মীপুরের রামগতি ও কমলনগরে পৃথক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৯মে) উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির উদ্যেগে দুপুর ১২টায় রামগতিতে ও ১টায় কমলনগরে প্রস্তুতি সভার আয়োজন করা হয়।

দুপুরে কমলনগর উপজেলা পরিষদ মিলনায়তনে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান এডভোকেট সৈয়দ শামছুল আলমের সভাপতিত্বে ঘুর্ণিঝড় মোরা’র মোকাবেলায়  বেশ কিছু প্রস্তুতি গ্রহন করা হয়েছে। উপজেলায় প্রধান কন্টোলরুম খোলা হয়েছে। এছাড়াও প্রত্যেক ইউনিয়নে চেয়ারম্যানদেরকে প্রধান করে কন্টোলরুম খোলা হয়। ঘুর্ণিঝড় আশ্রয়নকেন্দ্র মেডিকেল টিম প্রস্তুত রাখা হয়েছে। উপকুলীয় এলাকায়  মাইকিং করে সতর্ক করা হচ্ছে। এছাড়া ও প্রত্যেক মসজিদের ইমামদেরকে দিয়ে মসজিদে মসজিদে ঘুর্ণিঝড় মোকাবিলায় প্রস্তুতি নিতে জনগনকে সতর্ক করা হচ্ছে।

ঘুর্ণিঝড় প্রস্তুতি সভায় উপস্থিত ছিলেন কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লা, উপজেলা আওয়ামীলীগ সভাপতি একেএম নুরুল আমিন মাস্টার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. বোরহান উদ্দিন, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এটিএম এহসানুল হক চৌধুরী, উপজেলা প্রকৌশলী সোহেল আনোয়ার, ইউপি চেয়ারম্যান মাস্টার ছাইফ উল্যাহ, ফয়সল আহমেদ রতন, হাজী হারুনুর রশিদ ও উপজেলা সিপিপি টিম লিটার মো. শামছদ্দোহা খোকন।

এর আগে রামগতি উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লার সভাপতিত্বে ঘুর্ণিঝড় মোরা’র মোকাবেলায় প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। এতেও অনুরূপ প্রস্তুতি গ্রহন করা হয়। এসময় বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সরকারি কর্মকর্তাসহ ও উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.