রামগতিতে হার্ট এ্যাটাকে ব্রিকফিল্ড মালিকের মৃত্যু

শেয়ার

রামগতি (লক্ষ্মীপুর) প্রতিনিধি :

লক্ষ্মীপুরের রামগতিতে হার্ট এ্যাটাকে রিয়াজ ডুবাই নামের এক ব্রিকফিল্ড মালিকের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (২৯ নভেম্বর) বিকালে চর রমিজ ইউনিয়নের চর আফজল এলাকার শাহ পরান ব্রিকফিল্ডের মালিক রিয়াজ ডুবাই তার নিজ বাড়ীতে হৃদরোগে আক্রান্ত হলে হাসপাতালে নেয়ার পর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।
স্বজনরা জানায়, তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে অজ্ঞান হয়ে পড়ে গেলে পরিবারের লোকজন তাকে দ্রুত হাসপাতালে নিয়ে আসেন। রাত ৮টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন।

পরদিন সকালে পারিবারিক কবরস্থানে জানাযা শেষে তাকে দাফন করা হয়। তার মৃত্যুতে উপজেলার ব্যবসায়ী, সচেতন সমাজ সহ সর্বস্তরে গভীর শোকের ছায়া নেমে আসে।

উপজেলা নির্বাহী নির্বাহী অফিসার এস এম শান্তুনু চৌধুরী জানান, রিয়াজ ডুবাইর মৃত্যুতে গভীর ভাবে শোকাহত। আমি তার রূহের মাগফিরাত কামনা করি। আল্লাহ তাকে বেহেস্ত নসিব করুক।

উপজেলা চেয়ারম্যান শরাফ উদ্দিন আজাদ সোহেল জানান, বিষয়টি শুনার সাথে সাথে তার বাড়ীতে গিয়ে খবর নিয়েছি এবং মরহুমের জানাযায় শরিক হই। হায়াত মউত আল্লাহর নির্ধারিত। আমরা তার রূহের মাগফিরাত কামনা করি এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি।

উল্লেখ্য, গত দুই দিন আগে অবৈধ ব্রিকফিল্ড ধ্বংশে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার এস এম শান্তুনু চৌধুরী, সাথে ছিলেন ফায়ার সার্ভিসের একটি ইউনিট ও থানা পুলিশ সদস্যরা।

সকালে এ অবৈধ তিন বিকফিল্ডে এক্সেভেটর মেশিন নিয়ে পরিচালিত অভিযান কালে আলা উদ্দিন মালের আল্লাহর দান, সানাউল্যাহ সানুর তিশা ও আমির হোসেন আমুর আমরী ব্রিকফিল্ডে আসেন উপজেলা নির্বাহী অফিসার। তারা ইট পোড়ানোর জন্য ব্রিকফিল্ড স্থাপনের কোন বৈধ কাগজ না থাকায় এক্সেভেটর মেশিন দিয়ে গুড়িয়ে দেয়া হয় কাঁচা ইট, ইটের খামাল, চুঙ্গা সহ ইট পোড়ানোর উপকরণ। এ সময় ফায়ার সার্ভিসের গাড়ি থেকে পানি ছিটিয়ে ফিল্ডের আগুন নিভিয়ে দেয়।

স্থানীয়রা জানান, উপজেলার শুধুমাত্র চর রমিজ ইউনিয়নে অবৈধ ভাবে গজিয়ে উঠেছে প্রায় ২০টির বেশী বেআইনী ব্রিকফিল্ড। উপজেলায় মোট ৩৫টির অধিক অবৈধ ব্রিকফিল্ড রয়েছে। তাদের চিমনির ধোয়ার আচ্ছন্ন হয়ে পড়েছে গ্রামের গ্রাম। গ্রামের কারো বাড়ীতে কোন গাছে এখন আর সবুজ পাতা দেখা যায় না। সমস্ত গাছের ফুল, মুকুল, কচি পাতা মরে গেছে। বিপর্যস্ত হয়ে পড়েছে পুরো এলাকা। এক সময়ের বিস্তির্ণ ফসলের মাঠে সবুজের সমারোহের শস্যভান্ডার এখন পোড়া ইটের লাল বালু আর ধোঁয়ায় ঢাকা পড়ে গেছে।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.