রামগঞ্জে শীর্ষ দুই নেতার কর্মকান্ড নিয়ে ক্ষুব্ধ তৃণমূল বিএনপি নেতাকর্মীরা

শেয়ার

আবু তাহের, রামগঞ্জ প্রতিনিধিঃ
লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলা বিএনপির আহবায়ক মোজাম্মেল হক মজু ও উপজেলা বিএনপির সদস্য সচিব মাহবুবুর রহমান বাহারের কর্মকান্ড নিয়ে চরম ক্ষোভ প্রকাশ করেছেন উপজেলা বিএনপি যুবদল ছাত্রদল ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

গত ২৮অক্টোবর সরকার ও নির্বাচন বিরোধী এক দফা দাবি আদায়ের জন্য আন্দোলনের কর্মসূচি ঘোষণা করেন কেন্দ্রীয় বিএনপি। ঘোষণার পর ঢাকাসহ সারাদেশেই ছড়িয়ে পড়ে বিএনপির এই আন্দোলন। নেতাকর্মীরা জীবন বাজি রেখে, পুলিশি গ্রেফতার, হামলা, মামলা উপেক্ষা করে আন্দোলন কর্মসূচিতে যোগ দিলেও ওই দুই নেতাকে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে কোন আন্দোলন সংগ্রামে এক বারের জন্য দেখা যায়নি। এতে করে বিএনপি নেতৃত্ব শুন্যতার কারনে আন্দোলনের ধারাবাহিকতা চরম ব্যার্থতায় রুপ নিয়েছে। পরে কোন উপায়ন্তর না দেখে বাকী নেতা কর্মীরা পৌর বিএনপির নেতৃত্বে চলমান আন্দোলনের কর্মসূচী ঢিলেঢালা ভাবো কোন রকম ভাবে পালিত হয়েছে।

উপজেলা যুবদল নতা ফারুখ হোসেন ও উপজেলা ছাত্রদলের যুগ্ন আহবায়ক মোঃ সাব্বির হোসেন জানান, উপজেলা বিএনপিতে পদ পাওয়ার পর থেকে মোজাম্মেল হক মজু ও মাহবুবুর রহমান বাহারকে এই পর্যন্ত একটি কর্মসূচিতেও দেখা যায়নি। এতে তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মাঝে ব্যাপক মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। যার ফলশ্রুতিতে নেতাকর্মীদের মাঝে ক্ষোভ বিরাজ করেছে। এজন্য ভবিষ্যতে এদেরকে দল থেকে অব্যাহতি না দিলে রামগঞ্জ উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের সাংগঠনিক কার্যক্রম মুখ থুবড়ে পড়বে।

উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ন আহবায়ক মনোয়ার হোসেন জানান, ২৮অক্টোবরের পর বিএনপির এক দফা দাবি আদায়ের জন্য উপজেলা ও পৌর বিএনপির ভূমিকা ছিল সমান তালে। ২০২২ইং সনের ১০ অক্টোবর আহ্বায়ক কমিটি ঘোষণা দেওয়ার পর উপজেলা বিএনপি দুভাগে বিভক্ত হয়ে যাওয়ায় দলের সাংগঠনিক কার্যক্রম ব্যাঘাত ঘটে।

উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ভিপি আব্দুর রহিম জানান, এই দলের জন্য নেতাকর্মীদের অনেক ত্যাগ রয়েছে। জীবনের ঝুঁকি নিয়ে একদফা দাবি আদায়ে এই দলের কার্যক্রম সফল করেছি। এর পরেও অদৃশ্য কারণে ত্যাগীদের মূল্যায়ন না করে আমাদের মত কিছু বর্ষীয়ান নেতাদের বঞ্চিত করে লক্ষ্মীপুর জেলা কমিটি রামগঞ্জে একটি আহবায়ক কমিটি ঘোষণা দেন। এতে করে নেতাকর্মীদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয়। বর্তমানে সাংগঠনিক কার্যক্রম পরিচালনায় চরম ব্যাগাত সৃষ্টি হচ্ছে। এজন্য রামগগঞ্জ উপজেলা বিএনপির সাংগঠনিক কার্যক্রম চাঙ্গা করতে হলে নতুন করে কমিটি পুঃনগঠন করা অত্যান্ত জরুরী হয়ে পড়েছে।

উপজেলা বিএনপির আহবায়ক মোজাম্মেল হক মজু বলেন, পুলিশী হয়রানী, হামলা-মামলা ও কৌশলগত কারনে আমি মাঠ পর্যায়ে উপস্থিত না হতে পারলেও ঢাকায় বসে সার্বিক ভাবে নেতাকর্মীদের মাধ্যমে রামগঞ্জে বিএনপির তৃনমূলের আন্দোলন সংগ্রাম কার্যক্রম পরিচালনা করে আসছি। প্রতিনিয়ত নেতাকর্মীদের খোঁজ খবর নিচ্ছি। এছাড়া জেলে থাকা নেতাকর্মীদের মুক্তির ব্যাপারে সবসময় যোগাযোগ অব্যাহত সহ আমার দলের পক্ষ থেকে গ্রেফতারকৃত নেতাকর্মীদের পরিবারের খোঁজ খবর রাখছি। আমিও চাই দলের স্বার্থে পুনর্গঠনসহ সকলকে নিয়ে ঐক্যবদ্ধ ভাবে সাংগঠনিক কার্যক্রম চলুক।
উপজেলা বিএনপির সদস্য সচিব ভিপি বাহার জানান, আমি দীর্ঘদিন থেকে ভীষন অসুস্থ, আমার হার্টের অপারেশন হয়েছে। ঢাকাতে একটি হাসপাতালে নিয়মিত চিকিৎসা নিচ্ছি। সুস্থ হলে আগের মতো সাংগঠনিক কার্যক্রমে অংশগ্রহণ করবো।

লক্ষ্মীপুর জেলা জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক এডভোকেট হাসিবুর রহমান জানান, অতীত ও বর্তমানে চলমান আন্দোলনে যারা শীর্ষ পদে থেকে কোন কর্মকান্ড পরিচালনা না করার অভিযোগ থাকলে তাদের বিরুদ্ধে আমরা তদন্ত সাপেক্ষে সাংগঠনিক ব্যবস্থা গ্রহন করা হবে।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.