রামগঞ্জে মাদ্রাসাছাত্র হত্যা মামলায় দুই শিক্ষক গ্রেপ্তার

শেয়ার

আবু তাহের, রামগঞ্জ প্রতিনিধিঃ

লক্ষ্মীপুরের রামগঞ্জে কামরুল ইসলাম শুভ (১৩) নামে এক মাদ্রাসাছাত্রকে হত্যার অভিযোগের মামলায় শাফায়েত হোসেন (৪৫) ও মোস্তফা কামালকে (৩৮) গ্রেপ্তার করা হয়েছে। সোমবার (১৯ জুন) দুপুরে তাদেরকে লক্ষ্মীপুর আদালতে সৌপর্দ করা হয়েছে। এরআগে রোববার (১৮ জুন) রাতে তাদেরকে গ্রেপ্তার করে রামগঞ্জ থানা পুলিশ। গ্রেপ্তারকৃত শাফায়েত রামগঞ্জ উপজেলার কাওয়ালিডাঙ্গা গ্রামের মৃত নবী উল্যার ছেলে ও মোস্তফা ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জ উপজেলার বৈরাটি গ্রামের ছফির উদ্দিনের ছেলে। তারা রামগঞ্জ মোহাম্মদিয়া এতিমখানা কমপ্লেক্সের শিক্ষক। নিহত কামরুল ইসলাম শুভ’র মা রেখা আক্তার বাদী হয়ে গ্রেপ্তারকৃত দুই শিক্ষকের নাম উল্লেখ ও অজ্ঞাত আরও ৩ জনকে আসামি করে রামগঞ্জ থানায় মামলা দায়ের করেন।
বাদী ও এজাহার সূত্র জানায়, শুভ রামগঞ্জ উপজেলার সাউধেরখীল গ্রামের ভূঁইয়া গাজী ব্যাপারী বাড়ির দুবাই প্রবাসী কামাল হোসেন ও গৃহিণী রেখা আক্তারের একমাত্র ছেলে। সে স্থানীয় মোহাম্মদীয়া এতিমখানা কমপ্লেক্সে হেফজ বিভাগের ছাত্র ছিল। মাদরাসায় আবাসিকে থেকেই পড়ালেখা করতো শুভ। রোববার সকালে মাদরাসা থেকে শিক্ষক মোস্তফা কামাল মোবাইলফোনে কল দিয়ে বাদী রেখাকে শুভ অসুস্থতার কথা জানায়। শুভকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে বলে দ্রুত আসতে বলে। তখন রেখা তার ছেলেকে উন্নত চিকিৎসা দেওয়ার ব্যবস্থা করতে বলেন ওই শিক্ষককে। পরে তিনি হাসপাতালে ছুটে যান। হাসপাতালে তিনি শুভ’র নিথর দেহ পড়ে থাকতে দেখে কান্নায় ভেঙে পড়েন। এসময় ছেলের শরীরের বিভিন্ন অংশে তিনি আঘাতের চিহ্ন দেখতে পান। তার ছেলেকে নির্যাতন করে হত্যা করার অভিযোগে তিনি মামলা দায়ের করেন।
পুলিশ জানায়, খবর পেয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে শুভ’র মরদেহ উদ্ধার করে সদর হাসপাতালের ময়নাতদন্ত করা হয়। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে মৃত্যুর আসল কারণ জানা যাবে। তবে নিহতের মা রেখা বেগমের দায়েরকৃত মামলায় দুই শিক্ষককে মাদ্রাসা থেকে গ্রেপ্তার করা হয়েছে।
ঘটনার পর মাদ্রাসা শিক্ষক মো. সাফায়েত সাংবাদিকদের জানান, শুভ ভোরে ঘুম থেকে উঠে নামাজ পড়েছে। পরে সে ক্লাসরুমে আসে। কিছুক্ষণ পড়ার পর শিক্ষককে জানিয়েছে তার মাথা ব্যাথা করছে। এতে তার মাথায় মলম লাগিয়ে বিশ্রামে পাঠানো হয়েছে। কিছুক্ষণ পর তাকে নাস্তার খাওয়ার জন্য ডাকতে যায়। এতে দেখা যায় তার মুখ দিয়ে লালা ঝরছে। পরে শুভকে ২-৩ জন ধরে তার কাছে নিয়ে আসে। সঙ্গে সঙ্গে তার পরিবারকে খবর দেওয়া হয়েছে। তাৎক্ষনিক শুভকে হাসপাতাল নিলেই কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
রামগঞ্জ থানার ভাপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদুল হক বলেন, গ্রেপ্তারকৃত আসামিদের লক্ষ্মীপুর আদালতে সৌপর্দ করা হয়েছে। আদালত তাদেরকে জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন। ঘটনাটি তদন্তাধীন রয়েছে।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.