রাজনৈতিক উচ্চাভিলাষ ছিল না নিরহঙ্কারী শাহাদাত কাদেরের

শেয়ার

মোঃ বদিউজ্জামান (তুহিন), নোয়াখালী প্রতিনিধিঃ

আপন বড় ভাই ওবায়দুল কাদের ছাত্রলীগের সভাপতি ছিলেন, আওয়ামী লীগের ক্রীড়া সম্পাদক ছিলেন, ১৯৯৬ সালে যুব ক্রীড়া ও সংস্কৃতি প্রতিমন্ত্রী হয়েছেন।

হয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও প্রেসিডিয়াম মেম্বার। এরপর একটানা দলের সাধারণ সম্পাদক ও মন্ত্রী। কিন্তু শাহাদাত কাদেরের কাছে এ নিয়ে কোনো গর্ব ছিল না। কোনো অহংকার ছিল না। সকল সুযোগ থাকা সত্ত্বেও তিনি কখনো রাজনৈতিক উচ্চাভিলাষ পোষণ করেননি। হতে চান নি দলের কাণ্ডারি। লালায়িত ছিলেন না দলের কোনো পদ পদবি নিয়ে। ভাইয়ের পরিচয়ে এলাকায় কখনো কারো সঙ্গে ক্ষমতার দাপট বা প্রভাব খাটাননি।

নীরবে মানুষের উপকার করে গেছেন। পাশে ছিলেন নির্যাতিত ও ভুক্তভোগী মানুষের। কেউ কখনো তাঁর কাছ থেকে নিরাশ হয়ে ফিরে আসেননি। জীবনে কিছু না চাওয়া ব্যক্তিটি আজ এগিয়ে এসেছেন। তবে নিজের জন্য নয়। কোম্পানীগঞ্জের সাধারণ মানুষের জন্য। তাদের সেবা করার জন্য তিনি এগিয়ে এসেছেন।

তার এ এগিয়ে আসাকে অনেকে সাধুবাদ জানিয়েছেন। অনেকে আশাবাদী হয়েছেন। বৃহত্তর পরিসরে একজন সাদা মনের মানুষকে পাশে পাবেন এ আশায় আছেন এখন কোম্পানীগঞ্জবাসী। খোঁজ নিয়ে জানা যায়, শাহাদাত কাদের উপজেলা চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন এটি শোনার পর দলমত নির্বিশেষে সাধারণ মানুষের মাঝে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.