ভোলার দুই উপজেলায় অর্ধশতাধিক ঘর বিধ্বস্ত, আহত-১৫

শেয়ার

স্টাফ রিপোর্টার, ভোলা ॥ ঘূর্ণীঝড় বুলবুলের প্রভাবে ভোলা জেলার বিস্তীর্ণ এলাকায় ঘর-বাড়ি ও ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। গাছ-পালা উপড়ে পরে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। লালমোহন ও চরফ্যাশন উপজেলায় বিধ্বস্ত হয়েছে অর্ধশতাধিক ঘর। আহত হয়েছে ১৫ জন।
লালমোহন উপজেলা নির্বাহী অফিসার হাবিবুল হাসান রুমি জানিয়েছেন, গতকাল রাত ৯টার দিকে উপজেলার গজারিয়া ও লর্ডহাডিঞ্জ এর পেয়ারীমোহন গ্রামে ঝড়ের কবলে পড়ে অন্তত ৩০টি ঘর বিধ্বস্ত হয়েছে। এসময় ঘর ও গাছ চাপায় ১৫ জন আহত হয়েছে। আহতদের তাৎক্ষনিক উদ্ধার করে ভোলা সদর, লালমোহন ও চরফ্যাশন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে তারেক নামের একজনের অবস্থা অশংকাজনক।
তিনি আরও জানান, হতাহতের খবর পেয়ে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিধ্বস্ত এলাকা পরিদর্শন করে তাদেরকে প্রয়োজনীয় সহায়তা দেয়ার প্রক্রিয়া চলছে।
অপরদিকে একই সময়ে চরফ্যাশন উপজেলার ওসমানগঞ্জ ও এওয়াজপুর ইউনিয়নে ঝড়ের কবলে পরে ১৪টি ঘর বিধ্বস্ত হয়েছে।
চরফ্যাশন উপজেলা নির্বাহী অফিসার মো. রুহুল আমিন জানান, রাতে উপজেলার এওয়াজপুর ইউনিয়নে ঝড়ের কবলে পড়ে সাতটি ঘর বিধ্বস্ত হয়েছে। তবে সেখানে কোনো ধরণের আহত হওয়ার খবর পাওয়া যায়নি। ক্ষতিগ্রস্ত পরিবারকে ইতোমধ্যে স্থানীয় সংসদ সদস্য আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব ১০ হাজার টাকা করে সহায়তা দিয়েছেন।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.