ভবিষৎ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের কারিগর হবে শিক্ষার্থীরা: আনোয়ার খান এমপি

শেয়ার

আবু তাহের, রামগঞ্জ প্রতিনিধিঃ

লক্ষ্মীপুর-১ আসনের সংসদ সদস্য ড. আনোয়ার হোসেন খান বলেছেন, আমরা মানবিক বাংলাদেশে বসবাস করছি। সে মানবিকতা ও সৃজনশীলতাকে বজায় রেখে উন্নত সমৃদ্ধির স্মার্ট বাংলাদেশ গড়তে চাই। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে এটা সম্ভব।

আজকের শিক্ষাথীরা ভবিষৎ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের অন্যতম কারিগর এ কথা উল্লেখ করে তিনি বলেন, সুশিক্ষায় শিক্ষিত মানবিক জনগোষ্ঠী ছাড়া স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা সম্ভব নয়। তাই, শিক্ষার্থীদের সততা, নিষ্ঠা ও একাগ্রতায় বড় হতে হবে। সোনার মানুষ হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করতে হবে। তাহলেই স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা সম্ভব হবে।
শনিবার (৪ মার্চ) শনিবার বিকেলে নারায়ণপুর উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের উদ্যোগে প্রাক্তন শিক্ষার্থীদের ‘মিলন মেলা’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এদিন বিদ্যালয় প্রাঙ্গণে কলেজের নবনির্মিত নতুন ভবনের উদ্বোধন ও নবীন বরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। ওই সময় আনোয়ার খান এমপি আরও বলেন, নারায়ণপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের যোগ্যতা দিয়ে ইতোমধ্যে দেশের বিভিন্নস্থানে সুনাম অর্জন করেছেন। ভবিষ্যতেও এ বিদ্যালয় থেকে রথি-মহারথিদের উদ্ভব হবে। মুক্তিযুদ্ধের চেতনায় উন্নত, টেকসই ও সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে উঠার যে ধারা অব্যাহত আছে তার ধারাবাহিকতা রক্ষায় দেশ ও জাতি গঠনে দায়িত্বশীল ভূমিকা পালন করবে এখানকার শিক্ষার্থীরা।

নারায়নপুর উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ অ্যালামনাই এসোসিয়েশনের সভাপতি মোঃ বিল্লাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রামগঞ্জ উপজেলা নির্বাহি কর্মকর্তা উম্মে হাবিবা মীরা, থানার অফিসার ইনচার্জ মোঃ এমদাদুল হক, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ মোনাজের রশিদ, নারায়নপুর উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজের সভাপতি আলহাজ্ব মোঃ আবু বকর সিদ্দিকী, সাবেক এমপি এমএ গোফরান, বিদ্যালয়ের সাবেক সভাপতি দেওয়ান ফরিদ আহমেদ, মাসুদ পাটোয়ারী, বিশিষ্ট ব্যবসায়ী আবুল কাশেম পাটোয়ারী, ঢাকা মেট্রোপলিটন পুলিশের সিনিয়র মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ার প্রকৌশলী জাকির হোসাইন, নারায়ণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি আলহাজ্ব মোঃ কামাল হোসেন, বিশিষ্ট ব্যবসায়ী জিয়াউর রহমান পাটোয়ারী প্রমুখ।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.