ভোট কেন্দ্রে অস্ত্র নিয়ে যেতে বলা সেই ইউপি সদস্যর ক্ষমা চেয়ে সংবাদ সম্মেলন

শেয়ার
মমিনুল হক রুবেল, ব্রাহ্মণবাড়িয়া:
ব্রাহ্মণবাড়িয়ার কসবায় উপজেলা নির্বাচনের প্রচারনা সভায় সকলেই ব্যাগে করে অস্ত্র নিয়ে কেন্দ্রে যাওয়ার কথা বলে ভাইরাল হওয়া বিনাউটি ইউপি সদস্য মোঃ কবির হোসেন এবার নিজের ভূল স্বীকার করে মঙ্গলবার (৭ মে ) বিকেলে উপজেলার বিনাউটি ইউনিয়নের মজলিশপুর মোড়ে তার নিজ কার্যালয়ে স্থানীয় সাংবাদিকদের সাথে সাংবাদিক সম্মেলন করে তার ভুল স্বীকার করে এলাকাবাসী ও ভোটারদের নিকট তিনি ক্ষমা প্রার্থনা করেন।
ইউপি সদস্য কবির হোসেন আরও বলেন, তিনি ওই প্রচারণা সভায় ভোটারদের উদ্দেশ্যে ওই বক্তব্যে অস্ত্র বলতে তিনি ভোটারদের ভোটার আইডি কার্ডকে ব্যাগে করে কেন্দ্রে নিয়ে যেতে বলেছেন। দেশীয় অস্ত্র বা আগ্নেয়াস্ত্র বুঝানো হয়নি। এরপরও তিনি ভাষাগত কারনে শব্দটি নির্বাচন আচরনবিধি বহির্ভূত বলে স্বীকার করেন এবং স্থানীয় প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনী ও নির্বাচনে অংশগ্রহনকারী সকল প্রার্থী ও ভোটারদের নিকট বিষয়টি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ করেন। ভবিষ্যতে তিনি নির্বাচন আচরন বিধি মেনে চলবেন এবং অন্যদেরকেও উগ্র বা উস্কানীমুলক বাক্য উচ্চারনে আরও সতর্ক থাকবেন।
প্রসংগত, গত ৩ মে শুক্রবার সন্ধ্যায় বিনাউটি ইউনিয়নের ব্রাহ্মণগ্রামে উপজেলা চেয়ারম্যান প্রার্থী ছাইদুর রহমান স্বপনের কাপ-পিরিচ মার্কার প্রচারনা সভায় ইউপি সদস্য কবির হোসেন তার বক্তৃতায় নির্বাচনের দিন প্রত্যেকে ব্যাগে করে যার যার অস্ত্র নিয়ে কেন্দ্রে যাওয়ার ঘোষনা দেন। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে লাইভ সম্প্রচার করেন একাধিক সমর্থক। তার বক্তব্যটি ভাইরাল হলে বিষয়টি প্রতিপক্ষ প্রার্থীরা প্রশাসনের নজরে আনেন।
পরে উপজেলা প্রশাসন তাকে ডেকে এনে তার এই সহিংস ঘোষনার কারন জানতে চাইলে তিনি ভূল বশত বলে ফেলেছেন বলে ক্ষমা প্রার্থনা করেন এবং এমন আচরন আর কখনো করবেন না বলে প্রতিশ্রুতি দেন। এরই মধ্যে তার এই বক্তব্যটি নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে তিনিও বিব্রতকর পরিস্থিতির শিকার হন। পরে তিনি এই বিষয়টি নিয়ে সাধারন মানুষ ও ভোটারদের বিভ্রান্তি দুর করতে মঙ্গলবার বিকেলে স্থানীয় সাংবাদিকদের মাধ্যমে তার ভূল স্বীকার করেন এবং ক্ষমা প্রার্থনা করেন।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.