‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন; ইবিতে উপস্থিতি ৯৮.৭৮ শতাংশ

শেয়ার

ইবি সংবাদদাতা:

২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। শনিবার (২০ মে) ‘বি’ ইউনিটের (মানবিক) মধ্য দিয়ে শুরু হয় তৃতীয়বারের মতো অনুষ্ঠেয় এ ভর্তি পরীক্ষা।

এবারে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ‘বি’ ইউনিটে ভর্তি পরীক্ষার্থী ছিল ৬ হাজার ৮৫০ জন। পরীক্ষায় উপস্থিত ছিল ৬৭৬৭ জন এবং অনুপস্থিত ছিল ৮৩ জন। যা শতকরা ৯৮.৭৮ শতাংশ। দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত ১ঘন্টা ব্যাপী এমসিকিউ পদ্ধতিতে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

পরীক্ষার্থীদের সহযোগিতায় নিয়োজিত ছিল বিএনসিসি ও রোভার স্কাউটস গ্রুপের সদস্যরা। নিরাপত্তার স্বার্থে কুষ্টিয়া ও ঝিনাইদহ জেলার পুলিশের পাশাপাশি গোয়েন্দা সংস্থার সদস্যরাও নিয়োজিত ছিলেন। যেকোন ধরনের অপরাধ দমনে মনিটরিংয়ে ছিল ভ্রাম্যমান আদালত। এবং কোন অসুস্থ পরীক্ষার্থীদের জন্য মেডিকেল টিমের ব্যবস্থা ছিল।

এছাড়াও বিশ্ববিদ্যালয় প্রশাসন ও বিভিন্ন সামাজিক-রাজনৈতিক সংগঠনের হেল্প ডেস্ক ও অবিভাবক কর্ণার ছিল। যেখান থেকে শিক্ষার্থীরা পরীক্ষা সংক্রান্ত সকল ধরনের সহযোগিতা পেয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ বলেন, ‘আজ গুচ্ছভুক্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এই ইউনিটে সর্বোচ্চ সংখ্যক শিক্ষার্থী অংশ নিয়েছে। আমাদের নিরাপত্তা শৃঙ্খলা কমিটির সদস্যরা, পুলিশ প্রশাসন এবং নিরাপত্তা কাজে নিয়োজিত অন্যান্য যারা রয়েছেন,আমরা সকলেই সর্বোচ্চ সতর্ক ছিলাম। কোন ধরনের কোনো অনিয়ম বা অসঙ্গতির অভিযোগ আমরা পাইনি। সকলের সহযোগিতায় পরীক্ষা সুষ্ঠু ভাবে সম্পন্ন করতে পেরেছি।’

উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, ‘আমরা কেন্দ্র পরিদর্শনে গিয়েছি। সবকিছু সন্তোষজনক। আমাদের প্রশাসন সর্বোচ্চ চেষ্টা করেছে। কোনও অভিযোগ পাইনি। প্রশাসন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা, ছাত্র সংগঠনগুলো ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য যথেষ্ট সহযোগিতা করেছেন। সকলেই যদি এভাবে যদি সহযোগিতা করেন তাহলে কোনও কাজই অসাধ্য থাকবে না। আগামীদিনের পরীক্ষা গুলোতেও এরকম সহযোগিতা কামনা করছি।’

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.