বিশ্বকাপের আগে শীর্ষে সিরাজ

শেয়ার

কদিন আগেই শেষ হওয়া এশিয়া কাপ ফাইনালে শ্রীলঙ্কাকে একাই গুড়িয়ে দিয়েছিলেন ভারতীয় পেসার মোহাম্মদ সিরাজ। তাঁর এমন অপ্রতিরোধ্য বোলিংয়েই আগে ব্যাট করতে নেমে মাত্র ৫০ রানেই অল আউট হয়ে যায় লঙ্কানরা। পরে রোহিত শর্মারা জিতে নেয় টুর্নামেন্টের অষ্টম শিরোপা। এদিকে এশিয়া কাপ চ্যাম্পিয়ন হওয়ার পর ব্যক্তিগত অর্জনেও সবাইকে ছাড়িয়ে গেলেন সিরাজ।

এশিয়া কাপে বল হাতে দুর্দান্ত পারফরম্যান্সের কারণে ওয়ানডে বোলারদের আইসিসি র‍্যাঙ্কিংয়ে বড় এক লাফই দিয়েছেন সিরাজ। শ্রীলঙ্কার বিপক্ষে ফাইনালে ৬.১ ওভারে ২১ রান দিয়ে ৬ উইকেট নেন তিনি, লঙ্কানরাও গুঁড়িয়ে যায় মাত্র ৫০ রানেই। এমন দুর্দান্ত বোলিংয়ে কারণে র‍্যাঙ্কিংয়ে এক নম্বর বোলার এখন সিরাজ।

এশিয়া কাপে এবার সিরাজ বল হাতে ১২.২ গড়ে নিয়েছেন ১০ উইকেট। তাঁর দুর্দান্ত বোলিংয়ে অনায়াসে মহাদেশীয় শ্রেষ্ঠত্বের আসরে চ্যাম্পিয়ন হয়েছে ভারত। আর জশ হ্যাজলউডকে ছাড়িয়ে সিরাজও ওঠে এসেছেন শীর্ষে। এক নম্বরে ওঠে আসার পথে তিনি ছাড়িয়ে গেছেন ট্রেন্ট বোল্ট, রশিদ খান এবং মিচেল স্টার্কদের।

সিরাজ শীর্ষে আসায় এক ধাপ করে পিছিয়েছেন অস্ট্রেলীয় পেসার হ্যাজলউড এবং কিউই পেসার বোল্ট। তবে র‍্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে দুই আফগান স্পিনার মুজিব-উর-রহমান ও রশিদ খানের। এ দুজন এখন আছেন যথাক্রমে চারে ও পাঁচে।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.