বাংলাদেশ-ভারত সীমান্তে বিজিবি’র অভিযান, ভারতীয় শাড়ী ও লেহেঙ্গা জব্দ

শেয়ার

আব্দুর রহমান ঈশান, নেত্রকোণা প্রতিনিধি:

বাংলাদেশ- ভারতের সীমান্তবর্তী এলাকায় অভিযান পরিচালনা করে ১০,৭০,০০০/- (দশ লাখ সত্তুর হাজার) টাকা মূল্যের বিপুল পরিমান ভারতীয় বিভিন্ন প্রকার শাড়ী ও লেহেঙ্গা জব্দ করেছে বাংলাদেশ বর্ডার গার্ড নেত্রকোণা ব্যাটালিয়ন (৩১ বিজিবি)।

শুক্রবার (০৩ ফেব্রুয়ারি) রাতে এক প্রেস বিজ্ঞপ্তিতে সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করেন, বাংলাদেশ বর্ডার গার্ড নেত্রকোণা ব্যাটালিয়ন (৩১ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ আরিফুর রহমান।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত বৃহস্পতিবার (০২ ফেব্রুয়ারি) নেত্রকোণা’র সীমান্তবর্তী কলমাকান্দা উপজেলার ৬নং খারনৈই এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে ৩১ বিজিবি এর অধীনস্থ খারনৈই বিওপি হতে ১৫ সদস্যের একটি বিশেষ টহল দল সীমান্তবর্তী এলাকায় চোরাচালান বিরোধী অভিযান পরিচালনা করেন।

এসময় আনুমানিক রাত ১১ টার দিকে কিছু সংখ্যক লোক ভারত থেকে গাইট মাথায় করে সীমান্ত মেইন পিলার ১১৭৭ এর ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে গোপালবাড়ী নামক এলাকায় প্রবেশ করে।

দেখতে পেয়ে বিজিবি টহল দল তাদেরকে চ্যালেঞ্জ করলে তারা মাথার গাইট ফেলে রেখে দৌড়ে ভারতের অভ্যন্তরে পালিয়ে যায়। টহল দলটি তাৎক্ষণিক উক্ত স্থান থেকে ০৯টি গাইট উদ্ধার করে বিওপিতে নিয়ে আসে।

পরবর্তীতে এই গাইট গুলো থেকে ভারতীয় বিভিন্ন প্রকার ৫২০ পিস শাড়ী এবং ৫৮ পিস লেহেঙ্গা পাওয়া যায়। যার আনুমানিক সিজার মূল্য ১০,৭০,০০০/- টাকা।

বিপুল পরিমাণে চোরাচালানীর মালামাল জব্দ করলেও চোরাকারবারিদের আটক করতে সক্ষম হয়নি বিজিবি। বর্তমানে জব্দকৃত মালামাল নেত্রকোণা কাস্টমস অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.