বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সহ সম্পাদক হলেন রাজিবপুরের সিফাত

শেয়ার
সাব্বির মামুন, কুড়িগ্রাম প্রতিনিধি:
বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নিবার্হী সংসদের সহ- সম্পাদক নিবার্চিত হলেন কুড়িগ্রাম জেলার রাজিবপুর উপজেলার কৃতি সন্তান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্রনেতা সিফাত ভূঁইয়া।
তাঁকে সহ-সম্পাদক ঘোষণা করার পর থেকে মাষ্টারদা সূর্যসেন হল ও তার নিজ মাতৃভূমি রাজিবপুরে বইছে আনন্দ ও উচ্ছ্বাসের হাওয়া। শৈশব জীবনে তিনি কুড়িগ্রাম জেলার রাজিবপুর উপজেলার কোদালকাটি ইউনিয়নের মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী আওয়ামী পরিবারে বেড়ে উঠেছেন। তিনি এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ে মাষ্টারদা সূর্যসেন হল শাখা ছাত্রলীগের নাট্য ও বিতর্ক বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। শৈশব থেকেই সিফাত অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী এবং ছাত্রজীবন থেকে সক্রিয়ভাবে বাংলাদেশ ছাত্রলীগের কর্মী হিসেবে কাজ করেছেন। সিফাত ভূইয়া রাজিবপুর মডেল পাইলট উচ্চ বিদ্যালয় থেকে ২০১৩ সালে এসএসসি এবং শহীদ সৈয়দ নজরুল ইসলাম কলেজ থেকে ২০১৫ সালে এইচএসসি পাশ করে ২০১৫-১৬ সেশনে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইনস্টিটিউট অফ এডুকেশন এন্ড রিসার্স বিভাগে ভর্তি হন। তিনি সংকটকালীন সময়ে ছাত্রলীগের কর্মী হিসেবে আন্দোলন সংগ্রামে সক্রিয় ছিলেন সবসময়। তার চাচা জনাব শাহিন ভূঁইয়া রাজিবপুর উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও আরেক চাচা জনাব আখতার ভূঁইয়া উপজেলা আওয়ামী লীগের উপ প্রচার সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করছেন। এ প্রসঙ্গে প্রতিক্রিয়া জানতে চাইলে রাজিবপুর উপজেলা ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক খোকনুজ্জামান শাহিন বলেন, রাজিবপুর উপজেলা ছাত্রলীগ অত্যন্ত আনন্দিত। সিফাত ওর যোগ্য সম্মান পেয়েছে।
সিফাত স্কুল জীবনে আমাদের সাথে সক্রিয় ভাবে ছাত্রলীগের রাজনীতিতে যুক্ত ছিলো। আমি বিশ্বাস করি মুজিব আদর্শ ধারণ করে আমৃত্যু সঠিক নেতৃত্ব দিয়ে ছাত্রলীগ তথা আওয়ামী রাজনীতি বেগবান করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে সিফাত। সূর্যসেন হল ছাত্রলীগের কর্মী মোঃ জাফরুল ইসলাম বলেন, আমি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার পরথেকে সিফাত ভূঁইয়া ভাইকে ছাত্রলীগের একজন ডেডিকেটেড কর্মী হিসেবে দেখেছি। সূর্যসেন হলে আমার দেখা সবচেয়ে ভদ্র ভাইটির নিজের পরিশ্রমের সাথে এবার সঠিক মূল্যায়ন হলো। দোয়া ও ভালোবাসা রইলো প্রিয় ভাইয়ের জন্য। বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের নব নির্বাচিত সহ-সম্পাদক সিফাত ভূঁইয়া,বলেন, বঙ্গবন্ধুর আর্দশ ধারন করে মুক্তি যুদ্ধের চেতনায় বিশ্বাসী হয়ে বাংলাদেশ ছাত্রলীগকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করবো সর্বদা।
বঙ্গবন্ধুর আর্দশ বুকে ধারণ করে সাদামাটা জীবন যাপনে বিশ্বাসী হতে চাই। আমি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে গড়া সংগঠন ছাত্রলীগের কর্মী এটা আমার জীবনের সবচাইতে বড় পরিচয়। মানবতার মা, বিশ্ব শান্তির অগ্রদূত মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সর্বদা সচেষ্ট থাকবো।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.