বর্তমান সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়: মার্কিন প্রাক-নির্বাচন পর্যবেক্ষক দলকে বিএনপি

শেয়ার

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, “দেশের মানুষ যেভাবে একটি সুষ্ঠু নির্বাচন চায়, তেমনি বিশ্বও একটি সুষ্ঠু নির্বাচন দেখতে চায়। দেশে নির্বাচনের কোনো পরিবেশ নেই। যেটা বলেছে, ইউরোপীয় ইউনিয়ন; তারা নির্বাচনে পর্যবেক্ষক পাঠাবে না। এখন মার্কিন এই প্রতিনিধি দলও একই বিষয় নিয়ে কাজ করতে এসেছে।”

সফররত মার্কিন প্রাক-নির্বাচন পর্যবেক্ষণ দলকে বর্তমান সরকারের অধীনে অবাধ ও সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় বলে জানিয়েছে বিএনপি (বাংলাদেশ জাতীয়তাবাদী দল)।

আজ (৯ অক্টোবর) সকালে মার্কিন প্রাক-নির্বাচন পর্যবেক্ষক দলের সঙ্গে বৈঠক শেষে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, “স্বাভাবিকভাবে আমরা বিএনপির পক্ষ থেকে বলেছি, শেখ হাসিনার অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। এর তো কোনো উন্নয়ন হয়ইনি, বরং আরও অবনতি হয়েছে। গত কয়েকটি নির্বাচনে তারা ভোটাধিকার হরণ করেছে। এখন ভোট চুরির প্রকল্প আরও শক্তিশালী হয়েছে; দমন নিপীড়নও আরও বেড়েছে।”

আজ সকাল ১০টা ২০ মিনিটে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয় গুলশানে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে আমীর খসরু সংবাদিকদের আরও বলেন, “বাংলাদেশের নির্বাচন শুধু দেশের মধ্যেই প্রশ্নবিদ্ধ নয়, সারাবিশ্ব প্রশ্নবিদ্ধ। দেশের মানুষ যেভাবে একটি সুষ্ঠু নির্বাচন চায়, তেমনি বিশ্বও একটি সুষ্ঠু নির্বাচন দেখতে চায়। দেশে নির্বাচনের কোনো পরিবেশ নেই। যেটা বলেছে, ইউরোপীয় ইউনিয়ন; তারা নির্বাচনে পর্যবেক্ষক পাঠাবে না। এখন মার্কিন এই প্রতিনিধি দলও একই বিষয় নিয়ে কাজ করতে এসেছে।”

৭ সদস্যের প্রতিনিধিদল এবং তাদের সহায়তাকারীরা আগামী ১৩ অক্টোবর পর্যন্ত বাংলাদেশে অবস্থান করবেন।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.