বরগুনায় মৎস্য সম্পদ ধ্বংসকারী অবৈধ ৪৫ টি বেহুন্দি জাল জব্দ, পুড়িয়ে বিনষ্ট

শেয়ার

মইনুল আবেদীন খান সুমন, বরগুনা জেলা প্রতিনিধি: বরগুনায় বিপুল পরিমাণ অবৈধ বেহেন্দী জাল ও চিংড়ি জাল জব্দ করেছে ভ্রাম্যমান আদালত ।

সোমবার ( ২৯ জানুয়ারি) বরগুনা সদরের এম বালিয়াতলী ইউনিয়নের পালের বালিয়াতলী ও ছোনবুনিয়া সংলগ্ন পায়রা নদী ও মোহনায় অবৈধ জাল নির্মূলে মোবাইল কোর্ট পরিচালিত হয

জেলা মৎস্য অফিসের তথ্য মতে, জেলা প্রশাসন ও জেলা মৎস্য বিভাগের নেতৃত্বে বাংলাদেশ পুলিশ ও বাংলাদেশ আনসার ব্যাটালিয়নের সার্বিক সহযোগিতায় ভোর সাড়ে পাঁচটা থেকে সকাল‌ ১১ টা পর্যন্ত বরগুনা সদরের এম বালিয়াতলী ইউনিয়নের পালের বালিয়াতলী ও ছোনবুনিয়া সংলগ্ন পায়রা নদী ও মোহনায় অবৈধ জাল নির্মূলে মোবাইল কোর্ট পরিচালিত হয়। অভিযান কালে মৎস্য সম্পদ ধ্বংসকারী অবৈধ ৪৫ টি রাক্ষুসে বেহুন্দি জাল এবং তিনটি অবৈধ চিংড়ি জাল এবং আনুমানিক ২০ মণ অবৈধ ফিক্সড ইঞ্জিনে ব্যবহৃত দড়ি ও কাছি আটক করা হয়। যার মোট আনুমানিক বাজার মূল্য প্রায় ৩৫ লক্ষ টাকা।

অভিযানে জেলা মৎস্য কর্মকর্তা বিশ্বজিৎ কুমার দেব এবং জেলা প্রশাসনের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এসে. এম. মশিউর রহমান, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হাসানসহ, বরগুনা সদর থানার পুলিশ ফোর্স এবং বরগুনার জেলা আনসার ব্যাটালিয়ন সদস্যগণ আইনশৃঙ্খলার দায়িত্বে নিয়োজিত ছিলেন।

পরবর্তীতে জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এস. এম. মশিউর রহমান, বরগুনা এর নির্দেশে মৎস্য সম্পদ ধ্বংসকারী অবৈধ বেহুন্দী জাল, চিংড়ি জাল সহ দড়ি কাছি পুড়িয়ে বিনষ্ট করা হয়।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.