প্রধানমন্ত্রীকে হুমকি দেওয়া চাঁদের বিরুদ্ধে মামলা

শেয়ার

প্রতিবেদক রাজশাহী:

আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হুমকি দেওয়ার অভিযোগে বিএনপির রাজশাহী জেলা শাখার আহ্বায়ক আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে মামলা হয়েছে। রোববার (২১ মে) দিবাগত মধ্যরাতে পুঠিয়া উপজেলা আওয়ামী লীগ নেতা আবুল কালাম আজাদ মামলাটি করেছেন।

সোমবার (২২ মে) সকালে সময়ের আলো প্রতিবেদককে বিষয়টি নিশ্চিত করেছন পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফারুক হোসেন। তিনি বলেন, ‘রাত ১২টার পরে সন্ত্রাসবিরোধী আইনে মামলাটি দায়ের হয়েছে। মামলা দায়েরের পর থেকেই বিএনপি নেতা আবু সাইদ চাঁদকে গ্রেফতারের সর্বাত্মক চেষ্টা চলছে।’

সূত্র জানায়, গত ১৯ মে পুঠিয়ার শিবপুর উচ্চবিদ্যালয় মাঠে জেলা ও মহানগর বিএনপির সমাবেশে অনুষ্ঠিত হয়। ওই সমাবেশে বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য আবু সাইদ চাঁদ বলেছেন, ‘আর ২৭ দফা ১০ দফার মধ্যে আমরা নাই। এখন এক দফা- শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে। শেখ হাসিনাকে পদত্যাগ করার জন্য যা যা করার দরকার আমরা তাই করব।’

তার এই বক্তব্যের ভিডিও ধীরে ধীরে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে আওয়ামী লীগসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে নিন্দা ও প্রতিবাদের ঝড় ওঠতে শুরু করে। গত দুই দিনে রাজশাহীর বিভিন্ন আওয়ামী লীগের নেতাকর্মীরা এর প্রতিবাদে সরব হন ফেসবুকে। অনতিবিলম্বে বিএনপি নেতা আবু সাইদ চাঁদকে আইনের আওতায় আনারও দাবি জানান তারা।

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে সোমবার দেশব্যাপী বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের ডাক দিয়েছে আওয়ামী লীগ। আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে দেশের সব জেলা, মহানগর উপজেলায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচি পালিত হবে। রাজশাহী মহনগর আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের পক্ষ থেকে সোমবার বিকাল ৪টায় বাংলাদেশ আওয়ামী লীগের সদস্য মন্ডলীর সভাপতি এএইচএম খায়রুজ্জামানের নেতৃত্বে নগরীর রাণীবাজার থেকে বিক্ষোভ শুরু হয়ে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান ঘুরে সাহেব বাজার জিরো পয়েন্টে গিয়ে শেষ হবে।

এছাড়া আওয়ামী লীগের সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলো এর প্রতিবাদে আলাদা কর্মসূচির আয়োজন করছে। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সংগঠনের সর্বস্তরের নেতা-কর্মী ও সমর্থকদের দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি যথাযথভাবে পালনের নির্দেশ দিয়েছেন বলেও জানা গেছে।

রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল বলেন, ‘বিএনপি কখনই চাই না এদেশের ভালো হোক। দেশটি এগিয়ে যাক, উন্নত হোক। তাই তারা বার বার দেশের ক্ষতি হোক এদেশের সুযোগ্য নেত্রীর ক্ষতি হোক এটাই তারা চায়। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা ও একটি আধুনিক বাংলাদেশ গড়ার কারিগর দেশরত্ন শেখ হাসিনাকে নিয়ে এমন হিংস্র মন্তব্যের আমি তীব্র নিন্দা জানায় এবং একই সাথে আমি ধৃষ্টতাপূর্ণ আচরণের জন্য বিএনপি নেতা চাঁদকে গ্রেফতার করা হোক; এটাই আমার দাবি।’

এর আগেও বিএনপি নেতা আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করেন। শেখ হাসিনাকে কটূক্তির অভিযোগে গত বছরের ২৬ জুলাই তার নামে মানহানির মামলা হয়। তার ওই বক্তব্য প্রচারের অভিযোগে আরও সাতজনকে মামলায় আসামি করা হয়েছিল। রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার আদালতে মামলাটি করেছিলেন।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.