প্রত্যাবর্তনের অবিশ্বাস্য ইতিহাস গড়ল শেফিল্ড

শেয়ার

ইংলিশ ফুটবল লিগ (ইএফএল) এ বৃহস্পতিবার রাতে অবিশ্বাস্য এক কীর্তি গড়েছে ইংলিশ ক্লাব শেফিল্ড ওয়েঞ্জডে।

এ লিগের ইতিহাসে প্লে অফে বিশাল ব্যবধানে পিছিয়ে থেকেও প্রত্যাবর্তনের গল্প লিখে জয় তুলে নেয়া একমাত্র দল এখন শেফিল্ড। প্রথম লেগে ৪-০ গোলে পিছিয়ে থাকা ক্লাবটি দ্বিতীয় লেগে এসে লিখেছে এমন রুপকথার গল্পের মতো প্রত্যাবর্তনের ইতিহাস যা এর আগে আর কোনও ক্লাব করতে পারেনি।

শুক্রবার রাতে প্লে অফের দ্বিতীয় লেগে পিটারবরো ইউনাইটেডের সাথে মুখোমুখি হয় শেফিল্ড। প্রথম লেগের খেলায় পিটারবরোর মাঠে ৪-০ গোলে বিধ্বস্ত হয় দলটি। ৪ গোলে পিছিয়ে থেকে এ দলটি যে লিগ ওয়ানের ফাইনালে উঠতে পারবে এ আশা হয়তো কেউই করেনি। কিন্তু হিলসবোরো স্টেডিয়ামে এ অবিশ্বাস্য ঘটনারই জন্ম দিয়েছে দলটি।

ম্যাচ শুরুর ২৫ মিনিটের মধ্যেই ২ গোলে এগিয়ে যায় শেফিল্ড। বিরতির আগে আর গোল পায়নি কোনো দলই । গোল করার সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি পিটারবরোর ফুটবলাররা। বিরতির পর আরও দুই গোলে এগিয়ে যায় শেফিল্ড। দুই গোলের একটি আসে ম্যাচের ৭৩ মিনিটে রিস জেমসের পা থেকে। অন্যটি যোগ করা সময়ের অষ্টম মিনিটে। দুই লেগ মিলিয়ে ৪-৪ গোলে ড্র হওয়ায় ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে।

যোগ করা সময়েই আবারো দুর্ভাগ্যবশত পিছিয়ে পড়ে শেফিল্ড। দলটির ফুটবলার গ্রেগরির আত্মঘাতী গোলে এগিয়ে যায় পিটারবোরো। দুর্দান্ত খেলেও ফাইনালে ওঠার স্বপ্ন যখন ফিকে হয়ে আসছিলো তখন ম্যাচের ১১৫ মিনিটে গোল করে ফের শেফিল্ডকে সমতায় ফেরান ক্যালাম প্যাটারসন।

এরপর আর কোনও গোল না হওয়ায় ম্যাচের ভাগ্য গড়ায় পেনাল্টি শ্যুট আউটে। আর পেনাল্টিতে ৫-৩ গোলে জিতে যায় শেফিল্ড।

ইংলিশ লিগের তৃতীয় স্তরের লিগ ওয়ানের প্লে অফে এর আগে আর কোনো দলই দুই গোলের বেশি ঘাটতি পুষিয়ে ফাইনালে পৌঁছাতে পারেনি। শেফিল্ডই একমাত্র দল যারা এমন কীর্তি গড়েছে। এমন ইতিহাসে তাই এখন উচ্ছ্বসিত গোটা ফুটবল বিশ্ব।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.