নোয়াখালীতে প্রধানমন্ত্রীর দপ্তরে চাকরি দেয়ার আশ্বাসে ৩৫ লক্ষ টাকা আত্মসাৎ

শেয়ার

বি.চৌধুরী তুহিন, নোয়াখালী প্রতিনিধি:

নোয়াখালীতে প্রধানমন্ত্রীর দপ্তরে চাকরি দেয়ার আশ্বাসে ০৩ গ্রুপ থেকে সর্বমোট ৩৫ লক্ষ টাকা আত্মসাৎ করার এক ভয়ংকর প্রতারনার অভিযোগ পাওয়া গেছে।

ঘটনাটি ঘটেছে, জেলার সদর উপজেলার হুগলী গ্রামের ইসমাইল মাস্টার বাড়ীর মজিবুর রহমানের পুত্র শামছুর রহমান (৩৬) দীর্ঘদিন ধরে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দপ্তরের নাম ভাঙ্গিয়ে প্রতারনা করে আসছে।

তার প্রতারনার শিকার হয়ে সর্বশান্ত হয়ে পড়েছে নোয়াখালীর অনেক পরিবার। সে গত ১৩ সেপ্টেম্বর ২০২১ইং বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী পৌরসভার ০৪ নং ওয়ার্ড আলীপুর আলতাফ হোসেনের পুত্র ও ইউনাইটেড ফাইন্যান্স চৌমুহনী শাখা সিনিয়র অফিসার এমলাক হোসেন শিহাব (৪২) জানায়, তার পিতা একেএম আলতাফ হোসেনের নিজ নামে ইসলামী ব্যাংক-এ ০১ কোটি টাকার ব্যাংক লোনে জর্জরিত হয়ে নিজেদের বসত ভিটা নিলামের পর্যায়ে পৌছে যায়।

প্রধানমন্ত্রীর দপ্তরে সম্পূর্ণ ঋনের টাকা মওকুফ করে দেয়ার আশ্বাসে চুক্তিবদ্ধ হয়ে নগদ, বিকাশ ও ব্যাংকের মাধ্যমে ১০ লাখ টাকা নেন। এ লেন-দেনের পরোক্ষনে বাংলাদেশ নির্বাচন কমিশন দপ্তরে সহকারী পরিচালকের কার্যালয়ে প্রোগ্রামার পদে চাকরি দেয়ার আশ্বাসে ২জন থেকে ৫ লক্ষ টাকা করে ১০ লক্ষ টাকা অফিস খরচ দেখিয়ে হাতিয়ে নেয়।

প্রতারক উক্ত কাজগুলো দ্রæত সময়ের মধ্যে সম্পাদন করবে মর্মে লেন-দেনের একটি লিখিত চুক্তিপত্রে স্বাক্ষর করেন। চুক্তিবদ্ধ অনুযায়ী জানা যায় যে, ২০২১ সালের ১০ ফেব্রুয়ারীর মধ্যে চুক্তিপত্র প্রতিশ্রæতি বাস্তবায়িত না হলে উক্ত টাকাগুলো মালিক পক্ষের কাছে ফেরত দেওয়ার অঙ্গিকার করেন।

দীর্ঘদিন কাজগুলো না হওয়াতে উক্ত প্রতারকের সাথে দেখা করে টাকা দাবী করলে সে বিভিন্ন হুমকি দেয় এবং পুণরায় টাকা চাওয়া হলে প্রানে মেরে লাশ গুম করার হুমকি দেয়। এছাড়াও উক্ত প্রতারক সুধারামের বিনোদপুর গ্রামের মোঃ খোকন ও শিপন নামীয় ব্যক্তির আত্মীয়কে জজকোর্টে পেশকারের চাকরির আশ্বাসে ১০ লক্ষ টাকা ও সুবর্ণচরের খাসের হাট নিবাসী অবাদুল্যা ফারুককে ঢাকায় এয়ারপোর্টে চাকরি দিবে বলে ৫ লক্ষ টাকা প্রতারনা করে হাতিয়ে নেয়ার অভিযোগ পাওয়া যায়।

ভুক্তভোগী মোঃ এমলাক হোসেন শিহাব নিরুপায় হয়ে এ ভয়ংকর সিন্ডিকেটের হোতা প্রতারকের দৃষ্টান্তমূলক শাস্তি, বিচার ও নিজের আত্মসাৎকৃত অর্থ ফেরত পেতে মাননীয় প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, মহা পুলিশ পরিদর্শক, চট্টগ্রাম বিভাগীয় ডিআইজি রেঞ্জ, র‌্যাব হেডকোয়ার্টার, শাহজালাল ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট কর্তৃপক্ষ, র‌্যাব-১১, পুলিশ সুপার, নোয়াখালী বরাবর অভিযোগ দায়ের করেন।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.