নেত্রকোণায় ৫ দফা দাবীত আঞ্জুমান স্কুলের শিক্ষার্থীদের ক্লাস বর্জন ও বিক্ষোভ

শেয়ার

আব্দুর রহমান ঈশান, নেত্রকোণা প্রতিনিধি:

নেত্রকোণা জেলার শ্রেষ্ঠ বিদ্যাপীঠ আঞ্জুমান আদর্শ সরকারী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা ৫ দফা দাবী বাস্তবায়নে ক্লাস বর্জন করে রাস্তায় নেমে বিক্ষোভ করেছে।

মঙ্গলবার দুপুর ১২টা থেকে বেলা ১টা পর্যন্ত স্কুলের শত শত শিক্ষার্থী স্কুল থেকে বের হয়ে গেইটের সামনে রাস্তা ব্যারিকেড সৃষ্টি করে ৫ দফা বাস্তবায়নের দাবীতে বিক্ষোভ শুরু করে।

এক পর্যায়ে পুলিশ এসে শিক্ষার্থীদেরকে রাস্তা ছেড়ে বিদ্যালয়ের ভেতরে প্রবেশের অনুরোধ জানান। তারা পুলিশের অনুরোধ উপেক্ষা করে বিক্ষোভ করতে থাকে। বেলা ১টার দিকে বিদ্যালয়ের শিক্ষকরা তাদের দাবী দাওয়া মেনে নেয়ার আশ্বাস দিলে তারা রাস্তা ছেড়ে বিদ্যালয়ে প্রবেশ করে।

শিক্ষার্থীদের দাবীগুলো হচ্ছে, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের স্থলে একজন যোগ্য ও অভিজ্ঞ প্রধান শিক্ষক নিয়োগ, নিয়মিত ক্লাস নেয়া ও দ্রুত সিলেবাস প্রদান, নিয়মিত ক্লাস রুম পরিস্কারকরণ, উন্নতমানের টিফিন প্রদান ও খেলাধুলা সামগ্রী প্রদান।

বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষিকা স্বপ্না রানী সরকার জানান, স্কুলের প্রধান শিক্ষিকা ছুটিতে রয়েছেন। শিক্ষার্থীদের পাঁচদফা দাবি লিখিত আকারে আমাদের কাছে জমা দিয়েছে, আমরা মিটিংয়ের মাধ্যমে পরবর্তীতে এসব সমস্যার সমাধান করবো।

এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা আকলিমা খাতুনের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি জানান, আমি বর্তমানে ময়মনসিংহে বাসায় আছি, চোখের অপারেশনের পর পুনরায় ডাক্তার দেখানোর জন্য ছুটি নিয়েছি। বিদ্যালয়ে যাই না এ কথাটি ঠিক নয়, অসুস্থতা নিয়েও আমি ময়মনসিংহ থেকে প্রতিদিন বিদ্যালয়ে যাওয়া আসা করছি।

এ ব্যাপারে নেত্রকোনার জেলা প্রশাসক কাজি মোঃ আবদুর রহমান-এর সাথে যোগাযোগ করলে তিনি বলেন, শিক্ষার্থীদের আন্দোলন ও দাবি দাওয়ার কথা শুনেছি। বুধবার আমি বিদ্যালয়ে গিয়ে সকলের সাথে আলাপ আলোচনা করে পরবর্তীতে প্রয়োজনীয় পদক্ষেপ নেব।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.