নিষেধাজ্ঞা অমান্য করে মেঘনায় মাছ শিকার, ৩০জেলের অর্থদন্ড

শেয়ার

রিমন আহমেদ রাজু:
লক্ষ্মীপুরের কমলনগরে মেঘনা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকারের দায়ে ৩০ জেলেকে আটক করা হয়েছে। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বুধবার (২০ মার্চ) তাদেরকে ১১টি মামলায় মোট ১লক্ষ ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট  শামসুদ্দিন মো. রেজা।

অভিযানে ২.২৫ লক্ষ মিটার অবৈধ কারেন্ট জাল ও ২৫ কেজি জাটকা ইলিশ জব্দ করা হয়।জালগুলো আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে।পরবর্তীতে মাছগুলো স্থানীয় এতিমখানা এবং হতদরিদ্রের মাঝে বিতরণ করা হয়।

কমলনগর উপজেলা মৎস্য কর্মকর্তা আবদুল কুদ্দুস বলেন,বুধবার উপজেলার মাতাব্বর হাট সংলগ্ন মেঘনা নদীর ঘোষিত ইলিশ অভয়াশ্রম এলাকায় মৎস্য অধিদপ্তর ও কোস্টগার্ডের যৌথ অভিযান চালানো হয়।

এসময় নিষেধাজ্ঞা অমান্য করে নদীতে মাছ শিকারের দায়ে ৩০জন জেলেকে আটক করে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হলে আদালত মৎস্য সংরক্ষণ আইনে তাদের ১১টি মামলায় ১লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করেন।

উল্লেখ্য, জাটকা ইলিশ রক্ষায় লক্ষ্মীপুরের রামগতির আলেকজান্ডার থেকে চাঁদপুরের ষাঁটনল পর্যন্ত মেঘনা নদীর ১০০ কিলোমিটার এলাকাকে ইলিশের অভয়াশ্রম হিসেবে ঘোষণা করেছে মৎস্য অধিদপ্তর। মার্চ এবং এপ্রিল দুই মাস অভয়াশ্রমে সকল প্রকার মাছ শিকার নিষিদ্ধ করা হয়েছে।No description available.

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.