নরসিংদীর রায়পুরাতে আব্দুল হাকিমের এ এস পি হওয়ার মিথ্যা গল্প

শেয়ার

মোঃ মোবারক হোসেন, নরসিংদী প্রতিনিধি

পুলিশ কনস্টেবল পদে চাকরিতে থাকা অবস্থায় ৪০তম বিসিএসের চূড়ান্ত ফলাফলে পুলিশ ক্যাডারে (এএসপি) সুপারিশপ্রাপ্ত হয়েছেন দাবি করা কনস্টেবল হাকিমকে খুঁজছে পুলিশ। পুলিশ সদরদপ্তরের একটি সূত্র এ তথ্য জানিয়েছেন।

সূত্র জানায়, আবদুল হাকিমের বিষয়ে কোনো তথ্য তাদের কাছে নেই। তিনি বর্তমানে পুলিশের কোন ইউনিটে কর্মরত, তা–ও নিশ্চিত হওয়া যায়নি। তাকে খুঁজে পাওয়া যাচ্ছে না। তাকে পেলে সব জেনে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আবদুল হাকিম নামের এক পুলিশ সদস্য ৪০তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশের পর কনস্টেবল থেকে পুলিশের এএসপি (সহকারী পুলিশ সুপার) হয়েছেন বলে দেশের প্রথম শ্রেণির গণমাধ্যমে খবর প্রকাশিত হয় এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে খবরটি ভাইরাল হয়।

তার জীবন, সংগ্রাম, স্বপ্ন ইত্যাদি ওঠে আসে গল্পের মতো। পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা থেকে শুরু করে সাধারণ মানুষ সবাই আবদুল হাকিমকে শুভেচ্ছা জানান। সবশেষে জানা যায়, বিসিএসে উত্তীর্ণ হয়ে ৬৭তম স্থান অর্জন তো দূরের কথা, পরীক্ষাই দেননি কনস্টেবল আবদুল হাকিম। বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসি) তালিকায় আবদুল হাকিমের দাবি করা স্থান লাভ করা ব্যক্তির রোল নম্বর ১৬০০৪৩৯১, যা সিলেট অঞ্চল থেকে আবেদন করা এক পরীক্ষার্থীর।

তার নাম সঞ্জীব দেব। আর আবদুল হাকিম নরসিংদীর রায়পুরা উপজেলার শ্রীনগর ইউনিয়নের সায়দাবাদ গ্রামের বাসিন্দা। সঞ্জীব দেব শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ২০১২-১৩ সেশনের শিক্ষার্থী ছিলেন। প্রথম বিসিএসেই পুলিশ ক্যাডারে সুপারিশপ্রাপ্ত হয়েছেন এ মেধাবী। প্রথমে কনস্টেবল আব্দুল হাকিম সবার শুভেচ্ছা-সহানুভূতির কেন্দ্রে থাকলেও এখন তাকে নিয়ে নানা প্রশ্ন ওঠেছে। ওই কনস্টেবল কেন এমন করলেন বা প্রথম সারির মিডিয়াগুলোতে এমন খবর কোনো সত্যতা যাচাই ছাড়া কীভাবে প্রকাশ পায় ইত্যাদি। পুলিশ সদরদপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তারা বলছেন, আবদুল হাকিম আসলেই এএসপি হিসেবে সুপারিশপ্রাপ্ত হয়েছেন কি না, সে বিষয়ে কোনো তথ্য তাদের কাছে নেই।

পুলিশের কোনো ইউনিটে বর্তমানে তিনি কর্মরত, তা–ও নিশ্চিত হওয়া যায়নি। এ বিষয়ে জানতে চাইলে ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন সাংবাদিকদের বলেন, আবদুল হাকিম নামের ওই কনস্টেবল দাবি করেছিলেন তিনি বিসিএস পুলিশ ক্যাডারে সহকারী পুলিশ সুপার (এএসপি) পদের জন্য বাছাই হয়েছেন। তার এ দাবি ঠিক নয়, ভুয়া। তার কথাবার্তা শুনে মনে হচ্ছে, সে মানসিক বিকারগ্রস্ত।

তিনি বলেন, আবদুল হাকিম ডিএমপিতে কর্মরত নয়। বছরখানেক আগে তিনি এখানে ছিলেন। পরে তাকে ঢাকা রেঞ্জে বদলি করা হয়। ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (অ্যাডমিন অ্যান্ড ফিন্যান্স) জিহাদুল কবির সাংবাদিকদের বলেন, ঢাকা রেঞ্জে কনস্টেবল হাকিম যোগদান করেনি। এ কারণে তার দায়-দায়িত্ব ঢাকা রেঞ্জের নয়।

সে সর্বশেষ যেখানে চাকরি করেছেন তারা এ বিষয়ে ব্যবস্থা নেবেন। অন্যদিকে, সাংবাদিকরা কনস্টেবল আবদুল হাকিমের ব্যবহৃত মোবাইল নম্বরে গত দুইদিন ধরে ফোন করলেও তিনি কল রিসিভ করেননি।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.