নরসিংদীতে বাংলা নববর্ষে মঙ্গল শোভাযাত্রা ও মাস ব্যাপী বৈশাখী মেলা উদ্ধোধন

শেয়ার

মোঃ মোবারক হোসেন, নরসিংদী প্রতিনিধি:

নরসিংদীতে উৎসব মুখর পরিবেশে পালিত হয়েছে বাংলা নববর্ষ- ১৪২৯। বৃহস্পতিবার (১৪ই এপ্রিল) সকালে নরসিংদী জেলা প্রশাসনের উদ্যোগে নরসিংদীর মোসলেহ উদ্দিন ভূইয়া স্টেডিয়াম থেকে বার্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রার মধ্য দিয়ে শুরু হয় বর্ষবরণ অনুষ্ঠান।

শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে জেলা শিল্পকলা একাডেমি সামনে গিয়ে শেষ হয়। শোভাযাত্রায় বিভিন্ন স্কুল কলেজের ছাত্রছাত্রীদের পাশাপাশি বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান অংশগ্রহন করে। পরে শিল্পকলা একাডেমি মিলনায়তনের সামনে শুরু হয় গ্রাম-বাংলার আবহমান নানা ঐতিহ্যবাহী অনুষ্ঠান।

এরপর দুপুরে নরসিংদীর মোসলেহ উদ্দিন ভূইয়া স্টেডিয়াম এলাকায় মাসব্যাপী বৈশাখী মেলার উদ্ধোধন করেন নরসিংদীর জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, নরসিংদীর পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএম, সিভিল সার্জন ডা. নূরুল ইসলাম, নরসিংদী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ আলী ও অধ্যাপক গোলাম মোস্তফা মিয়া, নরসিংদী প্রেস ক্লাবের সভাপতি হাবিবুর রহমান সহ জেলার বিশিষ্টজনেরা।

নরসিংদীর জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান বলেন, বাংলা নববর্ষের সাথে বৈশাখী মেলা বাঙ্গালি সংস্কৃতির অংশ। যুগ যুগ ধরে বৈশাখকে বরণ করে নেয়ার জন্য দেশের বিভিন্ন অঞ্চলে বৈশাখী মেলা বসতো। কিন্তু ধীরে ধীরে বাংলার আবহমান বৈশাখী মেলা কমে আসছে।

এ জন্য আমরা মেলাকে ফিরিয়ে আনার জন্য নরসিংদীতে মাস ব্যাপী মেলার আয়োজন করেছি। এই মেলার মাধ্যমে বাঙ্গালির কৃষ্টি, কালচার নতুন প্রজন্মের সামনে তোলে ধরা হবে। মাসব্যাপী বৈশাখী মেলা চলবে সকাল ৯টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত। মেলায় প্রায় অর্ধশতাধিক স্টল বাহারি রকমের জিনিসের পশরা সাজিয়ে বসেছে। মেলায় শিশুদের জন্য নাগর দোলায় চড়ার ব্যবস্থা ও রয়েছে।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.